ডেঙ্গু মুক্ত হচ্ছে ৩০০ শয্যা হাসপাতাল


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ১১ অক্টোবর ২০১৯, শুক্রবার
ডেঙ্গু মুক্ত হচ্ছে ৩০০ শয্যা হাসপাতাল

সারা দেশের মত নারায়ণগঞ্জেও জেকে বসা ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব কমতে শুরু করেছে। নারায়ণগঞ্জ শহরের অন্যতম হাসপাতাল খানপুর ৩০০শয্যা হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা একসময় শতাধিক থাকলেও এখন কমতে কমতে শূন্যের কোটায় নামতে শুরু করেছে।

জানা গেছে, গত জুলাই মাস থেকে সারা দেশে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। রাজধানী ঢাকায় যা ভয়াবহ আকার ধারণ করে। সারা দেশের মত নারায়ণগঞ্জেও ছড়িয়ে পরে ডেঙ্গু। নারায়ণগঞ্জের অন্যতম প্রধান হাসপাতাল খানপুর ৩০০শয্যায় ২৪ ঘণ্টায় শতাধিক রোগী ভর্তির রেকর্ড দেখা যায়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালে আগে ডেঙ্গু রোগীর সংখ্যা বেশি থাকলেও এখন একেবারে কমে গেছে। ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা কমতে কমতে গত সপ্তাহে মাত্র ৪জন রোগী হাসপাতলে চিকিৎসা নিয়েছে

এ প্রসঙ্গে হাসপাতালের তত্ত্বাবধায় ডা. মো. আবু জাহের নিউজ নারায়ণগঞ্জকে বলেন, জেলা জুড়ে এখন মানুষ অনেক সচেতন হয়েছে। যে কারণে ডেঙ্গু এখন আমাদের আয়ত্তে আছে। রোগীর সংখ্যা এখন একেবারে কম। যে কয়েকজন রোগী আছে দুই দিনের মধ্যে তাদেরকে ছেড়ে দেওয়া হবে। বর্তমান যে পরিস্থিতি তাতে নতুন করে কেউ আক্রান্ত হওয়ার সম্ভাবনা খুব কম। তাই নতুন করে কেউ আক্রান্ত না হলে খানপুর হাসপাতাল ডেঙ্গু রোগী মুক্ত হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর