rabbhaban

বিশ্ব ডিম দিবসে নারায়ণগঞ্জে আলোচনা সভা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ১৩ অক্টোবর ২০১৯, রবিবার
বিশ্ব ডিম দিবসে নারায়ণগঞ্জে আলোচনা সভা

‘সুস্থ মেধাবী জাতি চাই প্রতিদিনই ডিম খাই’ স্লোগানে বিশ্ব ডিম দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে ১৩ অক্টোবর রোববার নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ জেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের অফিসার বাসনা আখতারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সেলিম রেজা, জেলা সিভিল সার্জন ডাঃ মো. ইমতিয়াজ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কাজী হাবিবুর রহমান, নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রাণিসম্পদ অফিসার ডা. নারায়ণ চন্দ্র সরকার, নারায়ণগঞ্জ হাঁস প্রজনন খামারের সহকারী পরিচালক মো. আনোয়ারুল হক, আড়াইহাজার উপজেলার প্রাণিসম্পদ অধিদপ্তরের অফিসার ডা. আবু কাউসার সহ সকল জেলা-উপজেলার ব্যবসায়ীরা।

আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ সেলিম রেজা বলেন, ডিম এর মধ্যে প্রোটিন আছে। ডিমের মাধ্যমে ভিটামিন এ, বি ও ডি এর অভাব পূরণ করে। যারা ডিম উৎপাদন ও চিকিৎসার সাথে জড়িত আছেন তারা সকলে লক্ষ রাখবেন উৎপাদন বৃদ্ধির লক্ষে ডিমের ভিতরে যেন ক্ষতিকর কিছু না আসে।

নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ বলেন, মেডিকেল সাইন্স প্রতিনিয়ত পরিবর্তন হয়। একটা সময় হার্টের রোগীদের ডিম খেতে নিষেধ করা হতো কিন্তু এখন মেডিকেল সাইন্স গবেষণা করে বলছে খেতে পারবে। ডিমের মধ্যে প্রোটিন ও ফেট দুইটাই আছে। সকলে যেন প্রতিদিন একটা করে হলেও ডিম খায় সে জন্য সকলকে ডিমের গুরুত্ব সম্পর্কে সচেতন করতে হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর