rabbhaban

জেনারেল হাসপাতালে ভূমিকম্প অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ২৮ অক্টোবর ২০১৯, সোমবার
জেনারেল হাসপাতালে ভূমিকম্প অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে (ভিক্টোরিয়া) দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং আরবান কমিউনিটি ভলান্টিয়ারের বাস্তবায়নে হাসপাতালে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক সচেতনতা বৃদ্ধি মহড়া অনুষ্ঠিত হয়েছে।

২৮ অক্টোবর সোমবার দুপুরে আয়োজিত মহড়ায় উপস্থিত ছিলেন ইউরোপিয় কমিশনের প্রতিনিধি দলের প্রধান ড্যানিয়েল, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, ১০০ শয্যা হাসপাতালের আবাসিক চিকিৎসা অফিসার আসাদুজ্জামান, সেভ দা চিলড্রেন এর প্রজেক্ট ডিরেক্টর মোস্তাক হোসেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, মণ্ডলপাড়া ফায়ার স্টেশনের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার হাফিজুর রহমান প্রমূখ।

মহড়া শেষে সিপিডির নারায়ণগঞ্জ জেলার প্রকল্প সমন্বয়কারী কাজী এনামুল কবিরের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, মহড়ায় ফায়ার সার্ভিসের যারা আছেন ওনারা অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তি। আমরা যারা সাধারণ ব্যক্তি যারা আছি মহড়া দেখে কিছুটা যদি শিখে থাকি বুঝে থাকি সেটাই আমাদের লাভ। হাসপাতাল কিংবা যে কোনো জায়গায় যদি অগ্নিসংযোগ বা যে কোনো সমস্যা হয় তাহলে ফায়ার সার্ভিস আসার আগেই আমরা যদি কিছু করতে পারি তাহলে ক্ষতি অত বেশি হবে না।

কমিউনিটি ভলান্টিয়ারদের উদ্দেশ্যে তিনি বলেন, ফায়ার সার্ভিসের সবাই যেমন একটিভ আমি আশা করব কমিউনিটি ভলান্টিয়ার যারা আছেন আপনাদেরকেউ সেইরকম অ্যাকটিভ হতে হবে রিয়েল সিচুয়েশনে। এটা সম্ভব হবে এ ধরণে মহড়ায় অংশগ্রহণের মধ্যদিয়ে।

এর আগে জেনারেল হাসপাতাল (ভিক্টোরিয়া) সভাকক্ষে সিপিডি ও সেভ দ্য চিলড্রেন এর আরবান রেজিলিয়েন্স প্রকল্প অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য ও কর্মপরিধি বিষয়ক পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন সেভ দ্য চিলড্রেন এর ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর সৈয়দ মতিউল আহসান। এছাড়াও উন্মুক্ত আলোচনায় প্রকল্পের ১ম ফেজের কার্যক্রমের অগ্রগতি ও অন্তরায়সমূহ আলোচিত হয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর