rabbhaban

৩০০ শয্যায় কাটা হলো পুরাতন গাছ


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:১৫ পিএম, ২৯ অক্টোবর ২০১৯, মঙ্গলবার
৩০০ শয্যায় কাটা হলো পুরাতন গাছ

নারায়ণগঞ্জ শহরের খানপুরে অবস্থিত ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে জরুরি বিভাগে যাওয়ার রাস্তার পাশে থাকা ৩০ থেকে ৩৫ বছরের পুরানো গাছ কেটে ফেলা হয়েছে। সম্প্রতি গাছগুলো কেটে নিয়ে যায় বনবিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা।

জানা গেছে, ৩০০শয্যা হাসপাতালটি ৫০০শয্যায় উন্নীত করণের কাজ চলছে। সম্প্রতি উন্নয়ন কাজের জন্য অস্থায়ী একটি স্থাপনা প্রয়োজন পরে। আর সেই জায়গার জন্য নির্ধারণ করা হয় এই জায়গাটিকে যেখানে দীর্ঘদিন ধরে দাঁড়িয়ে ছিল বহু পুরনো এই গাছগুলো। বিকল্প জায়গার খোঁজ না করে পুরানো এতগুলো গাছ কেঠে ফেলায় ক্ষোভ প্রকাশ করেন অনেকে।

এ প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা বিল্লাল হোসেন নিউজ নারায়ণগঞ্জকে বলেন, অনেক আগে থেকেই নিয়মিত সকাল বেলা হাসপাতালে বেয়াম করতে আসি। এই গাছগুলোর নিচে কত দাঁড়িয়ে থেকেছি। গাছগুলো ফলজ গাছ ছিল না। কিন্তু এই গাছগুলোর কারণে সব সময় রাস্তায় ছায়া থাকতো। তাছাড়া শহরে এমনিতেই দিন দিন গাছের সংখ্যা কমে যাচ্ছে। এমন সময় এত পুরনো গাছগুলো কেটে ফেলা হলো এটা মেনে নিতে পারছি না। কারণ এই ভাবে একটি গাছ বেড়ে উঠতে অনেক সময় লাগে।

তিনি আরো বলেন, হাসপাতালের উন্নয়নের জন্য নাকি গাছগুলা কাটা হয়েছে। এর আগেও হাসপাতালের পেছনেও বড় বড় কয়েকটা গাছ কাটা হয়েছে। কিন্তু হাসপাতালের পরিবেশটা সুন্দর রাখতো এই গাছগুলো। এইভাবে প্রতিনিয়ত যদি গাছ কেটে ফেলা হয় তাহলে পরিবেশের কারণেই রোগীদের আরো ভোগান্তি হবে। গাছগুলো না কেটে বিকল্প জায়গা ভাবা প্রয়োজন ছিল।

এ প্রসঙ্গে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু জাহের নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ৫০০শয্যায় উন্নীতকরণের জন্য অপারেশন থিয়েটার ও জরুরি বিভাগ ভেঙ্গে ফেলা হবে। অস্থায়ী ভাবে রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য এই জায়গাটি নির্ধারণ করা হয়েছে। তাই এখানে থাকা গাছগুলো কাটার জন্য বনবিভাগকে চিঠি দিয়েছিলাম। তাঁরা এসে গাছগুলো কেটে নিয়ে গেছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর