৩০০ শয্যার ইসিজি মেশিন বিকল


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:২৭ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯, রবিবার
৩০০ শয্যার ইসিজি মেশিন বিকল

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে গত ২ দিন ধরে ইসিজি মেশিন বিকল সহ পেপার না থাকার কারণে কার্যক্রম বন্ধ থাকায় রোগীদের দুর্ভোগ চরমে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ৭ ডিসেম্ববর রোববার দুপুরে ফতুল্লা থানার কাশিপুর এলাকার সিরাজ মিয়া তার স্ত্রী শেফালী বেগমকে বুকের বাম পাশে ব্যাথা নিয়ে চিকিৎসার জন্য নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে যায়। কর্তব্যরত চিকিৎসক তাৎক্ষণিকভাবে ইসিজি পরীক্ষা করার কথা বলেন।

হাসপাতালে ইসিজি পরীক্ষা করার ব্যবস্থা না থাকায় বাইরের ডায়াগনস্টিক সেন্টার থেকে করে আনতে রোগীর স্বজনদেরকে বললে বাধ্য হন পরীক্ষাটি করতে। রোগীকে টানাহেচড়া করতে গিয়ে রোগীর অবস্থা আরো আশংকাজনক হয়ে পড়ে বলে সিরাজ মিয়া জানান।

ইসিজি পরীক্ষার রিপোর্ট নিয়ে আসলে দেখে রোগীর অবস্থা আশংকাজন হওয়ায় কতব্যরত চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।

সিরাজ মিয়া মনের ক্ষোভে বলেন, হাসপাতালে পরীক্ষা করার ব্যবস্থা না থাকলে আমার স্ত্রীকে আরো আগেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রওনা হতে পেতাম। এইভাবে রোগীদের জীবনের ঝঁকি নিয়ে ঢাকা ফিরতে হচ্ছে রোগীদেরকে। হাসপাতালে ইসিজি পরীক্ষার কাযক্রম বন্ধ থাকায় জরুরি বিভাগ সহ বহিবিভাগের কর্তব্যরত চিকিৎসকরা বাহিরের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে রোগী ভিজিট করে পকেট ভারী করার চরম অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার ডাঃ আবু জাহেরের মুঠোফোনে যোগাযোগ করলে পাওয়া যায়নি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর