করোনা ভাইরাসে একজনের মৃত্যু, নারায়ণগঞ্জে কোয়ারেন্টাইনে ৩৪


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৪:০০ পিএম, ১৮ মার্চ ২০২০, বুধবার
করোনা ভাইরাসে একজনের মৃত্যু, নারায়ণগঞ্জে কোয়ারেন্টাইনে ৩৪

কাভিড-১৯ বা করোনা ভাইরাসে আক্রান্ত দেশে বাংলাদেশে প্রথমবারের মত একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি কুড়িগ্রাম জেলাতে। দেশে আরও ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। তাদের মধ্যে একজন নারী এবং বাকি তিনজন পুরুষ। একজন পূর্বে আক্রান্তদের পরিবারের সদস্য। বাকি তিনজন বিদেশ ফেরত। এ নিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৪।

বুধবার (১৮ মার্চ) করোনাভাইরাস-সংক্রান্ত নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা জানান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, দেশে এখন পর্যন্ত ১৪ জনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত তিনজনের দুজন ইতালি ফেরত অন্যজন কুয়েত থেকে এসেছেন।

আইইডিসিআরের পরিচালক বলেন, ‘আমাদের জন্য একটি দুঃসংবাদ আছে। বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তার বয়স ৭০ বছর। তিনি করোনা রোগীর সংস্পর্শে এসে মৃত্যুবরণ করেছেন। এছাড়া তিনি ডায়েবেটিস ও কিডনি সমস্যায় আক্রান্ত ছিলেন। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। মঙ্গলবার (১৭ মার্চ) তিনি মৃত্যুবরণ করেন।’

উল্লেখ্য, গত ৮ মার্চ প্রথম তিনজনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে আইইডিসিআর।

এদিকে নারায়ণগঞ্জে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা বাড়ছেই। ১৭ মার্চ মঙ্গলবার রাত ১১টা পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৩৪ জন। নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, হোম কোয়ারেন্টাইনে সোমবার সংখ্যা ছিল ২৩। মঙ্গলবার সে সংখ্যা দাঁড়ায় ৩৪ জনে। এদের মধ্যে ৩০ জনই বিদেশ ফেরত। তাদের একজন চীনা নাগরিক।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর