সর্বোচ্চ আক্রান্তের দিনে সিটি সদরকে ছাড়িয়ে গেল রূপগঞ্জ


রূপগঞ্জ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৪১ পিএম, ৩১ মে ২০২০, রবিবার
সর্বোচ্চ আক্রান্তের দিনে সিটি সদরকে ছাড়িয়ে গেল রূপগঞ্জ

নারায়ণগঞ্জের প্রাণঘাতি করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। করোনা ভাইরাসের সংক্রমনের দিক দিয়ে এগিয়ে থাকা ইতোমধ্যে নারায়ণগঞ্জকে হটস্পট হিসেবে ঘোষণা করা হয়েছে। আর সেই হটস্পট থেকে বেড়িয়ে আসার কোনো লক্ষ্যণও পরিলক্ষিত হচ্ছে না। কয়েকদিন আক্রান্তের সংখ্যা কিছুটা কম থাকলেও পর পরই আবার সকল রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে।

প্রতিদিনের রিপোর্ট অনুযায়ী হটস্পট হিসেবে খ্যাত নারায়ণগঞ্জ জেলার মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সংখ্যার দিক দিয়ে এগিয়ে থাকতো নারায়ণগঞ্জ সিটি ও সদর এলাকা। এবার সেই সিটি ও সদর এলাকাকে ছাড়িয়ে গেছে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য অনুযায়ী ৩০ মে শনিবার নারায়ণগঞ্জে সর্বোচ্চ করোনা সনাক্ত হয়েছে। এদিন ১৫২ জনের করোনা সনাক্তের রিপোর্ট এসেছে। যা ইতোমধ্যে সকল রেকর্ড ভঙ্গ করেছে। আর এই সর্বোচ্চ আক্রান্তের দিনে নারায়ণগঞ্জ রূপগঞ্জ উপজেলা সর্বোচ্চ করোনা সনাক্ত হয়েছে।

রূপগঞ্জ উপজেলায় গত ২৪ ঘণ্টায় ৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন করে ৬৩ জনের করোনা পজেটিভি রিপোর্ট এসেছে। এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয় ২২১৩ জনের যার মধ্যে ৩০৭ জনের করোনা পজেটিভ। করোনায় মৃত্যু হয়েছে ১ জনের। সুস্থ হয়েছেন ৮ জন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (শহর, বন্দরের কদমরসুল ও সিদ্ধিরগঞ্জ থানা) এলাকায় (করোনা হাসপাতাল সহ) গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৭ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। কারো মৃত্যু ঘটেনি। সুস্থ হয়েছেন ৩ জন।

নারায়ণগঞ্জ সদর উপজেলায় (ফতুল্লা থানা, আলীরটেক ও গোগনগর ইউনিয়ন) গত ২৪ ঘণ্টায় কারো নমুনা সংগ্রহ করা হয়নি। নতুন করে ১১ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। কারো মৃত্যু ঘটেনি। সুস্থ হয়েছেন ৯ জন।

জানা যায়, দেশের মধ্যে প্রথম করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা দেখা মিলে নারায়ণগঞ্জে। এরপর থেকেই নারায়ণগঞ্জে সংক্রমণ শুরু হয়। আর এভাবে ছড়াতে ছড়াতে নারায়ণগঞ্জে ২ হাজার ৬৮৪ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর