আক্রান্তের সংখ্যায় সিটি সদরকে ছাড়িয়ে ঊর্ধ্বগতির দিকে রূপগঞ্জ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ০২ জুন ২০২০, মঙ্গলবার
আক্রান্তের সংখ্যায় সিটি সদরকে ছাড়িয়ে ঊর্ধ্বগতির দিকে রূপগঞ্জ

প্রাণঘাতি করোনা ভাইরাসের হপস্পট খ্যাত নারায়ণগঞ্জে দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। আর সেই হটস্পট থেকে বেড়িয়ে আসারও কোনো লক্ষ্যণ দেখা যাচ্ছে না। প্রতিদিনের আক্রান্তের সংখ্যায় এগিয়ে থাকা নারায়ণগঞ্জ শহরের সিটি ও সদর এলাকাকে ছাড়িয়ে যাচ্ছে এবার রূপগঞ্জ। গত কয়েকদিন ধরেই নরায়ণগঞ্জ জেলায় প্রতিদিনের আক্রান্তের দিক দিয়ে শীর্ষস্থান দখল করে আসছে রূপগঞ্জ।

জানা যায়, দেশের মধ্যে প্রথম করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা দেখা মিলে নারায়ণগঞ্জে। এরপর থেকেই নারায়ণগঞ্জে সংক্রমণ শুরু হয়। প্রথমদিকে নারায়ণগঞ্জের মধ্যে আক্রান্তের দিক দিয়ে শীর্ষে থাকতো নারায়ণগঞ্জ সিটি ও সদর এলাকা। এবার সেই সিটি ও সদর এলাকাকে ছাড়িয়ে গেছে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা। আক্রান্তের দিক দিয়ে দিন দিন যেন উর্ধ্বগতির দিকেই এগুচ্ছে রূপগঞ্জ উপজেলা।

২ জুন মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (শহর, বন্দরের কদমরসুল ও সিদ্ধিরগঞ্জ থানা) এলাকায় (করোনা হাসপাতাল সহ) নতুন করে ৩৫ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। কারো মৃত্যু ঘটেনি। এ নিয়ে মোট নমুনা সংগ্রহ করা হয় ৩৯৩৩ জনের যার মধ্যে ১১৯৭ জনের করোনা পজেটিভ। ৫৩ জনের মৃত্যু ও সুস্থ হয়েছেন ৪৭৭ জন।

এদিন নারায়ণগঞ্জ সদর উপজেলায় (ফতুল্লা থানা, আলীরটেক ও গোগনগর ইউনিয়ন) গত ২৪ ঘণ্টায় ৬৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন করে ২৪ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। ৭০ বছর বয়সী ১ জন পুরুষের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট নমুনা সংগ্রহ করা হয় ৩২৫৯ জনের যার মধ্যে ৯০৩ জনের করোনা পজেটিভ। ১৮ জনের মৃত্যু ও সুস্থ হয়েছেন ২৪৮ জন।

এই দুই এলাকাকে ছাড়িয়ে এদিন রূপগঞ্জ উপজেলায় গত ২৪ ঘণ্টায় ২৩১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন করে ৬২ জনের করোনা পজেটিভি রিপোর্ট এসেছে। এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয় ৩০৩৫ জনের যার মধ্যে ৪২২ জনের করোনা পজেটিভ। করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। সুস্থ হয়েছেন ৮ জন।

এর আগে ৩০ মে জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য অনুযায়ী নারায়ণগঞ্জে সর্বোচ্চ করোনা সনাক্ত হয়েছে। এদিন ১৫২ জনের করোনা সনাক্তের রিপোর্ট এসেছে। যা ইতোমধ্যে সকল রেকর্ড ভঙ্গ করেছে। আর এই সর্বোচ্চ আক্রান্তের দিনে নারায়ণগঞ্জ রূপগঞ্জ উপজেলা সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছিল।

সেদিন রূপগঞ্জ উপজেলায় ২৪ ঘণ্টায় ৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। নতুন করে ৬৩ জনের করোনা পজেটিভি রিপোর্ট এসেছিল। এদিন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (শহর, বন্দরের কদমরসুল ও সিদ্ধিরগঞ্জ থানা) এলাকায় (করোনা হাসপাতাল সহ) ২৪ ঘণ্টায় নতুন করে ৩৭ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছিল।

সেই সাথে এদিন নারায়ণগঞ্জ সদর উপজেলায় (ফতুল্লা থানা, আলীরটেক ও গোগনগর ইউনিয়ন) ২৪ ঘণ্টায় নতুন করে ১১ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছিল।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর