৩ মাস পর এলো করোনা টেস্টের রিপোর্ট


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:০৬ পিএম, ০৪ আগস্ট ২০২০, মঙ্গলবার
৩ মাস পর এলো করোনা টেস্টের রিপোর্ট

করোনা টেস্ট করার জন্য স্যাম্পল দেয়ার ৩ মাস পর রিপোর্ট পেয়েছেন করোনা নিয়ে কাজ করা কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের দুই টিম মেম্বার। ৩ মাস পর রিপোর্ট পেয়ে তারা নিজেরাই বিস্মিত হয়েছেন।

শনিবার (১ আগস্ট) ঈদের দিন দুপুরে দুজনের মোবাইলে করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ উল্লেখ করে ম্যাসেজ আসে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন কাউন্সিলর খোরশেদ।

এ বিষয়ে কথা বলতে গেলে নারায়ণগঞ্জের খানপুরে জেলা করোনা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায় জানান, তিনি নিজেই তার দুটি টেস্ট রিপোর্ট এখনো পাননি। এটি নিয়ে তার নিজেরও ক্ষোভ রয়েছে।

এর আগে রাতে খোরশেদ তার ফেসবুকে বিষয়টি তুলে ধরে লিখেন, ‘‘ঈদের সকল কাজ শেষ করে রাত ৮ টায় নিজ কার্যালয়ে ভাই ব্রাদার ও বন্ধুদের নিয়ে আড্ডা দিচ্ছিলাম। উপস্থিতদের মধ্যে দুইজনের মোবাইলে পরপর মেসেজ আসে। দুইজনেরই করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ। মেসেজে উল্লেখ আছে গত ০৯/০৬/২০২০ তারিখে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে স্যাম্পল সংগ্রহ করা হয়েছিল, আজ ফলাফল নেগেটিভ আসছে। পাঠকদের এ পর্যন্ত মনে হয় সব স্বাভাবিকই মনে হতে পারে। আমারও তাই মনে হয়েছে।’’

‘‘কিন্তু আশ্চর্য হওয়ার কারন হলো যে তাদের দুজনের একজনও গত ২ মাসের মধ্যে করোনা টেষ্টের জন্য আবেদন করেননি বা নমুনা দেননি। মে মাসে একবার তারা উভয়ে পরীক্ষা করিয়েছিল।’’

‘‘এখন প্রশ্ন হচ্ছে একেবারে নমুনা সংগ্রহের তারিখ সহ এমন ভুয়া রিপোর্ট যদি দেয়া হয় তাহলে কি উপায়? যদি পজিটিভ হতো তাহলে তাদের অবস্থা কেমন হতো?’’

খোরশেদ জানান, আমি ধরে নিলাম ভুয়া রিপোর্ট নয়, সঠিক রিপোর্ট তবে ৩ মাস পর কেন? যদি তারা পজিটিভ হয়ে থাকতো তাহলে এতদিনে কতগুলো মানুষকে সংক্রমিত করতো? এ ব্যাপারে আরো সতর্ক হওয়া উচিত।

ডা. গৌতম রায় জানান, আমি যখন আক্রান্ত হয়েছিলাম পরে আমি নিজেই মার্চের শেষে দুবার নমুনা দিয়েছিলাম। তখন আমাদের ল্যাবে টেস্ট শুরু না হওয়ায় আমরা ঢাকায় নমুনা প্ররণ করতাম কিন্তু এখনো আমার নিজের দুটি নমুনার ফলাফল আসেনি। পরে আমাদের ল্যাব আসার পর আমি টেস্ট করে নিশ্চিত হয়েছিলাম আমি নেগেটিভ। আমরা চেষ্টা করি আমাদের হাসপাতালে দ্রুত নমুনা পরীক্ষা করে রিপোর্ট দিয়ে দিতে। কিন্তু ঢাকায় পাঠানো আগের নমুনার ফলাফল নিয়ে আমার নিজেরই কিছুটা হতাশা রয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর