হামলার রায়ের প্রতিক্রিয়ায় শামীম ওসমান : বিএনপিকে নিষিদ্ধ করা হউক


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ১০ অক্টোবর ২০১৮, বুধবার
হামলার রায়ের প্রতিক্রিয়ায় শামীম ওসমান : বিএনপিকে নিষিদ্ধ করা হউক

একুশে আগস্ট গ্রেনেড হামলার রায়ের প্রতিক্রিয়ায় শামীম ওসমান বলেছেন, ২০ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। ১৭ টি গ্রেনেড মেরে শেখ হাসিনাকে হত্যা চেষ্টা করা হয়েছিল। ৩টি গ্রেনেড ট্রাকে লেগে ট্টাকের নীচে বিস্ফোরিত হয়। এতে শেখ হাসিনা বেঁচে যায়। আমাদের সাবেক প্রেসিডেন্টের স্ত্রীসহ অনেকে নিহত-আহত হয়। তারেক জিয়া সেনাবাহিনীর একটি অংশকে ব্যবহার করে পুলিশকে ব্যবহার করে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। ঐ ঘটনায় সুষ্ঠু বিচার না করে বিএনপি জজমিয়া নাটক সাজিয়েছিল। সেই সময় বলা হয়েছিল, শেখ হাসিনা ভ্যানেটিব্যাগে করে গ্রেনেড এনেছিল।  সেই গ্রেনেড হামলার রায় হয়েছে স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে। রায় সরকার দেয় নাই। সরকার রায় দিলে তারেক জিয়াকে ফাঁসির রায় দিত।

তিনি আরো বলেন, বিএনপি একটি সন্ত্রাসী রজনৈতিক দল। আজ আদালতের রায়ে তা প্রমাণিত হয়েছে। সে হিসাবে বিএনপিকে নিষিদ্ধের দাবি জানাচ্ছি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন সাজা দেয়া হয়েছে। কানাডার আদালত বিএনপিকে একটি সন্ত্রাসী দল হিসেবে রায় দিয়েছিল। তাই এখন সকলের কাছে স্পষ্ট বিএনপি একটি সন্ত্রাসী রাজনীতিক দল। সে হিসাবে এ দলকে নিষিদ্ধ করা হউক।

প্রসঙ্গত ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে ১৪ বছর আগে আওয়ামী লীগের সন্ত্রাসীবিরোধী সমাবেশে নৃশংস গ্রেনেড হামলার ঘটনায় বিএনপি-জামায়াত জোট সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদন্ডের রায় এসেছে আদালতে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর