নারায়ণগঞ্জে দুর্নীতিগ্রস্ত সেক্টরে দুদকের হানা


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০২:২৫ পিএম, ০৫ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার
নারায়ণগঞ্জে দুর্নীতিগ্রস্ত সেক্টরে দুদকের হানা

নারায়ণগঞ্জে দুর্নীতি প্রতিরোধে এবার কড়াকাড়িভাবে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের একাধিক টিম গত কয়েকদিন ধরেই বিভিন্ন সেক্টর ও সরকারী প্রতিষ্ঠানগুলোতে ছদ্মবেশে অনুসন্ধান চালাচ্ছেন। ইতোমধ্যে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কয়েকজন এস আই ও এএসআইয়ের বিরুদ্ধে সরাসরি চাঁদাবাজীর অভিযোগ পেয়েছেন। শীতলক্ষ্যা নদীতে ওই চাঁদাবাজি হয় এমন খবরও পেয়েছেন দুদক।

এদিকে ৪ অক্টোবর বুধবার থেকে পুলিশের ঊর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে শীতলক্ষ্যায় পুলিশের টহল বন্ধ রেখেছে সিদ্ধিরগঞ্জ পুলিশ।

দুদক, পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানান, সম্প্রতি দুদকের কর্মপরিধি বাড়ানো হয়েছে। এর পর গত কয়েকদিন ধরেই নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে দুদকের লোকজন নানা ছদ্মবেশে অনুসন্ধান করছেন। বিশেষ করে ভূমি অফিস, এলজিইডি, জেলা পরিষদ, গণপূর্ত, সড়ক ও জনপথ বিভাগ, পাসপোর্ট অফিস, আদালতপাড়া সহ বিভিন্ন জনসম্পৃক্ত স্থানে দুদকের টিম কাজ করছে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের মতে, এসব স্থানে দুর্নীতি একটু বেশীই হয়ে থাকে। সে কারণেই অনুসন্ধান চলছে।

পুলিশের নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানান, মঙ্গলবার ও বুধবার দুইদিন শীতলক্ষ্যা নদীতে কাঁচপুর থেকে গোদনাইল পর্যন্ত স্থানে পুলিশের টহল টিমকে চাঁদাবাজী করতে দেখতে পেরেছে দুদকের টিম। নদীতে বিভিন্ন বালুবাহী বাল্কহেড থেকে শুরু করে পণ্যবাহী জাহাজ ও কার্গো থেকে টাকা তুলে পুলিশ। বিষয়গুলো হাতেনাতে প্রমাণিত হয়। পরে দুদকের কর্মকর্তারা বিষয়টি পুলিশের ঊর্দ্ধতন কর্মকর্তাদের জানান। সেই সঙ্গে সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবদুস সাত্তারকেও অবহিত করেন। এদিকে বুধবার থেকে নদীতে টহল বন্ধ রাখা হয়েছে জানা গেছে।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবদুস সাত্তার জানান, মঙ্গলবার সিদ্ধিরগঞ্জ থানা এলাকাতে এসেছিল দুদকের একটি টিম। তারা থানা এলাকার বেশ কিছু জায়গা পরিদর্শন করেছিল। কিন্তু কী কারণে এসেছিল সেটা জানা নাই।

আপনার মন্তব্য লিখুন:
-->
newsnarayanganj24_address
মহানগর এর সর্বশেষ খবর
আজকের সবখবর