rabbhaban

নারায়ণগঞ্জে নাসিক ও রাউজক কর্মকর্তারা তোপের মুখে


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৩১ পিএম, ০৫ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার
নারায়ণগঞ্জে নাসিক ও রাউজক কর্মকর্তারা তোপের মুখে

নারায়ণগঞ্জ শহরের বাণিজ্যিক এলাকা ডিআইটি এলাকায় বিভিন্ন মার্কেটের দোকানগুলোর পরিমাপ করতে গিয়ে দোকান মালিকদের তোপের শিকার হয়েছেন সিটি করপোরেশন ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্মকর্তারা।

ওইসব মার্কেটের দোকানিদের কাছে রাজউক কর্তৃপক্ষ দোকান বিক্রি করলেও সিটি করপোরেশন পুনরায় পরিমাপ করতে গেলে ওই বিপত্তির সৃষ্টি হয়।

৫ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে শহরের ডিআইটি এলাকায় এসব ঘটনা ঘটে।

জানা গেছে, শহরের অনেক মার্কেট এক সময়ে রাজউক বিভিন্নজনের কাছে বিক্রি করে দেয়। তবে সম্প্রতি সিটি করপোরেশন এসব জমি নিজেদের দাবী করেন। এসব নিয়ে আদালতে মামলাও রয়েছে। তাছাড়া সিটি করপোরেশনের দাবী তাদের কয়েকটি নিজস্ব জায়গাও রাজউক বিক্রির জন্য টেন্ডার আহবান করেছে। এসব নিয়ে জটিলতাও রয়েছে।

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের ডিআইটি (রাজউক) মার্কেট বণিক সমিতির সভাপতি নুরউদ্দিন আহমেদ নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘সর্বপ্রথম এখানকার সব দোকানিরা ভাড়ায় দোকান চালাত। কিন্ত এরপর রাজউক ডিআইটি মার্কেটের দোকানিদের দোকান কিনে নিতে বলে। তখন দোকানিদের অনেকে দোকান কেনার টাকা কেউ এককালীন কেউ আবার কিস্তিতে পরিশোধ করে। তবে যারা কিস্তিতে টাকা পরিশোধ করেছে তাদের অনেকেরই টাকা এখনো পরিশোধ করতে পারেনি। কারণ এখন তাদের তৃতীয় কিস্তির টাকা রাজউক নিচ্ছে না। আর যারা সম্পূর্ণ টাকা পরিশোধ করেছে তাদেরকে দোকানের কাগজপত্র বুঝিয়ে দিচ্ছে না। এমতাবস্থায় আমাদের সমিতির পক্ষ থেকে রাজউককে এবং সিটি করপোরেশনকে একাধিকবার চিঠি দেয়া হলেও তারা কোন কর্ণপাত করছে না। মাঝে মধ্যে দুই একজন রাজউক কর্মকর্তরা আমাদের সাথে কথা বললেও পরক্ষণে তারা আবারো তাদের মনমত গড়িমসি করতে থাকে। কিন্তু আমাদের শেষ রক্ত বিন্দু থাকতে আমরা কিছুতেই অন্যায়ভাবে আমাদের দোকানে কাউকে হাত দিতে দিব না। আর এই অন্যায় কাজের পেছনে মেয়রই থাক আর যেই থাকুন না কেন আমরা পিছ পা হব না।’

এসময় তিনি দোকন ক্রয়ের নানা কাগজপত্র সহ রাজউক ও সিটি করপোরেশনকে দেয়া বিভিন্ন কাগজপত্র প্রদর্শন করেন। এবং প্রয়োজনে মামলা করতে প্রস্তুত আছে বলে দোকানিরা জানায়।

এসময় মার্কেটের জায়গা পরিমাপ করতে আসা সিটি করপোরেশনের সার্ভেয়ার মো. কালাম নিউজ নারায়ণগঞ্জকে জানায়, ‘এ ব্যাপারে আমাদের জানা ছিল না। তাছাড়া এটা রাজউকের কর্মকর্তরা করতে এসেছে। এখানে আমাদের কিছুই না। আমরা তাদের সাথে এসেছি তারা আমাদেরকে বুঝিয়ে দেবে বলে।’

জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের খাল, পুকুর ও ডোবার জমি ভরাট করে ডিআইটি এলাকায় মার্কেট তৈরি করা হলে রাজউকের তত্ত্বাবধায়নে সেখানে দোকান ভাড়া দেয়া হয়। এসময় দোকানিরা ভাড়ায় দোকান চালায়। কিন্তু রাজউকের দেয়া সুযোগে সেখানকার দোকানিরা রাজউকের কাছ থেকে সেসব দোকান কিনে নেয়। তবে এখনো অনেক দোকানির টাকা পরিশোধ করা হয়নি। আর এখন সেই টাকা পরিশোধ করতে গেলে তারা টাকা রাখছেন না। তাই একাধিকবার তাদেরকে চিঠি দিয়েও তেমন কোন ফলাফল পাননি বলে দোকানিরা জানায়।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর