rabbhaban

সড়কের নৈরাজ্যে ঝরছে তাজা প্রাণ


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার
সড়কের নৈরাজ্যে ঝরছে তাজা প্রাণ

নারায়ণগঞ্জে সড়ক দুর্ঘটনায় লাশের মিছিল দীর্ঘ হচ্ছে। সড়ক দুর্ঘটনা এড়াতে নানা তৎপরতা থাকলেও লাশের মিছিল কিছুতেই কমছেনা। উল্টো সড়ক দুর্ঘটনায় লাশের সংখ্যার হার বেড়ে চলেছে। তবুও সড়কের নৈরাজ্য থামছেনা। যেকারণে হাজারো মায়ের বুক খালি হচ্ছে।

২ থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় লাশের চিত্র অহরহ দেখা যাচ্ছে।

৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বেপোরোয়া  ট্রাকের ধাক্কায় শেফালী বেগম (৭০) নামে বৃদ্ধ নারী নিহত হয়েছে। এ ঘটনায় ট্রাকটি সহ চালককে আটক করেছে পুলিশ। বেলা সাড়ে ১১টায় চাষাঢ়া রেল স্টেশনের সামনে ওই ঘটনা ঘটে। নিহত শেফালী বেগম শহরের পশ্চিম মাসদাইর খেয়াঘাট এলাকার জালাল উদ্দিনের স্ত্রী।

নিহত শেফালী বেগমের ছেলে জাকির হোসেন জানান, শহরের খানপুর ৩০০ শয্যা হাসপাতালে ডাক্তার দেখানোর জন্য বাসা থেকে বের হয় শেফালী বেগম। রিকশা নিয়ে হাসপাতালে যাওয়ার পথে রেল স্টেশনের সামনে পিছন থেকে দ্রুতগতিতে আসা বেপয়োরা একটি ট্রাক রিকশাকে ধাক্কায় দেয়। ওইসময় পরে গিয়ে আহত শেফালী বেগম। স্থানীয়রা উদ্ধার করে ৩০০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

মহানগরের সিদ্ধিরগঞ্জে যাত্রীবাহী বাসের চাপায় মিনু আক্তার (৫৫) নামে এক বৃদ্ধা নারী নিহত হয়েছে। ৯ সেপ্টেম্বর সকাল ৭টায় নারায়ণগঞ্জ-শিমরাইল সড়কের সিদ্ধিরগঞ্জের পুল এলাকায় রাস্তা পারাপার হওয়ার সময় আদমজী ইপিজেডের শ্রমিকদের বহনকারী একটি বাস পিছন থেকে মিনু আক্তারকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মিনু আক্তার মারা যান। নিহত মিনু আক্তার মুন্সিগঞ্জের উত্তর কামারগাও এলাকার আব্দুস সামাদের স্ত্রী। তিনি সিদ্ধিরগঞ্জের পুল এলাকায় বসবাস করেন।

সংশ্লিষ্টরা বলছেন, ছাত্র আন্দোলন থমকে গেলে সড়কে ফের নৈরাজ্য ফিরে আসে। আর সেই নৈরাজ্যের ফলে বাড়ছে সড়ক দুর্ঘটনা, বাড়ছে লাশের সংখ্যা। আর প্রিয়জন হারানো কান্নায় বুক ভাসাচ্ছেন স্বজনরা।

আপনার মন্তব্য লিখুন:
rabbhaban
আজকের সবখবর