rabbhaban

ফাঁকা আকাশ তবুও ভ্যাপসা গরমে অতিষ্ট নগরবাসী


সিটি করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার
ফাঁকা আকাশ তবুও ভ্যাপসা গরমে অতিষ্ট নগরবাসী

বর্ষা গেলো বর্ষণ ছাড়া আর শরতে আকাশ ফাঁকা। কোথাও কোন মেঘের দেখা নেই। নেই কোন শীতেরও আগমী বার্তা। দক্ষিণা বাতাস নেই, একটু প্রশান্তি আভাসও। উল্টো ভ্যাপসা গরম। আর কদিন ধরে এ গরম রূপ নিয়েছে দাবদাহে। বৃষ্টির দেখা কবে পাওয়া যাবে এ নিয়েও নেই কোন পূর্বভাস।

১৯ সেপ্টেম্বর বুধবার ভোর ৭টা থেকেই রোদের তাপে অতিষ্ট নারায়ণগঞ্জ নগরবাসী। বেলার বাড়ার সঙ্গে সঙ্গে তাপের মাত্রা কয়েকগুন বেড়ে মানুষের নাভিশ্বাস। বিকেরে গড়িয়ে রাত হলেও মেলেনি প্রশান্তির একটুও বাতাস। এতে করে নগরীর বাসিন্দা ধীরে ধীরে অসুস্থ্য হয়ে পড়ছে।

অনলাইন আবহওয়া বার্তা সূত্রে জানা গেছে, আগামী এক সপ্তাহে কোথাও কোন বৃষ্টির আভাস নেই। নেই কোন ঝড় কিংবা হালকা বাতাসেরও। তবে রোদের তাপমাত্রা সর্বোচ্চ ৩৯ ডিগ্রী পর্যন্ত বাড়ার সম্ভাবনা রয়েছে। তবে দিন শেষ মধ্য রাত থেকে ভোর পর্যন্ত তাপমাত্র সর্বোচ্চ ২৫ ডিগ্রী পর্যন্ত কমার সম্ভাবনা রয়েছে।

অনলাইন আবহওয়া বার্তায় জানায়, বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তাপমাত্র সর্বোচ্চ ছিল ৩৭ ডিগ্রী সেলসিয়াস ও সর্বনিম্ন সন্ধ্যা ৭টা পর্যন্ত ২৬ ডিগ্রী সেলসিয়াস। মধ্য রাতে এ তাপমাত্র কমে ২৪ ডিগ্রী সেলসিয়াস হওয়ার সম্ভাবনা রয়েছে। আর এ তাপমাত্রা নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলায় সমান ছিল।

এদিকে হঠাৎ করে শুরু হওয়া তীব্র গরমে অতিষ্ট হয়ে মানুষ ঠান্ডা পানিয় পান করছেন। এছাড়াও ডাব, শরবত সহ ঠান্ডা খাবার বেশি খাচ্ছেন। তাছাড়া দ্রুত শ্রমজীবী মানুষ ক্লান্ত হয়ে পড়ছেন। দেখা দিয়েছে জন্ডিস, ডায়রিয়া, সহ বিভিন্ন রোগ। এর মধ্যে শিশু, বয়স্কাদের সংখ্যাও বেশি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর