rabbhaban

কালিরবাজারে ফার্মেসীতে ভূল ওষুধে রোগী শঙ্কটাপন্ন


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৭:২৩ পিএম, ১৯ নভেম্বর ২০১৮, সোমবার
কালিরবাজারে ফার্মেসীতে ভূল ওষুধে রোগী শঙ্কটাপন্ন

শহরের কালিবাজারের ওষুধের দোকান মাসুম ফার্মেসিতে ভূল ওষুধ দেয়ার অভিযোগ উঠেছে। ১৮ নভেম্বর রোববার মো. শাহিন নামের এক ব্যাক্তি উক্ত ফার্মেসির বিরুদ্ধে অভিযোগ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন এবং দোকানির সঙ্গে কথপোকথনের একটি ভিডিও শেয়ার করেন।

তার পোস্টে দেখা যায়, ‘নারায়ণগঞ্জ কালিবাজার মাসুম ফার্মেসিতে ওষুধ পালটে আরেক ওষুধ দেয়া হয়েছে। রোগীর পেট ফুলে মারা যাওয়ার উপক্রম হয়েছে।’

পোস্টে এই মন্তব্য সমর্থন করে নিশি অনুরাগ নামের এক নারী মন্তব্য করেন, ‘ঐদিন আমার আব্বুর জন্যও কালিবাজারের এক দোকান থেকে এ্যাকনর ২.৫ কিনেছিল পরে ওরা এ্যাকনর ২.৫এর প্যাকেট দিলেও ভিতরে ওষুধ ছিল এ্যানকর ৫ এর। এতে তো সুস্থ মানুষও মরে যাবে।’

পোস্টে মন্তব্য করে অনেকে দোকানের মালিকপক্ষের বিরুদ্ধে মামলা করার পরামর্শও দিয়েছেন।

ভিডিওতে আরো দেখা যায়, দোকানির সাথে রোগীর পরিবারের লোকজন কথা বলতে গেলে দোকানি ভুলে এমনটা হয়েছে বলে চালিয়ে দেয়ার চেষ্টা করেন।

জানা গেছে, অনেক সময়ই দেখা যায় কোনো ওষুধের দোকানে গেলে ভুল ওষুধ দিয়ে থাকেন। বা সঠিক ওষুধ না থাকলে দোকানি অন্য ওষুধ দিয়ে থাকেন। সে অন্য ওষুধ কেনো দিয়েছেন তা জিজ্ঞেস করা হলে প্রায়ই তারা বলেন যে ওষুধ একই তবে কোম্পানি ভিন্ন। এত অনেক সময়ই নানা সমস্যায় পড়েন রোগীরা। ভুল ওষুধের প¦ার্শপ্রতিক্রিয়ায় অনেক সময় আরো বেশি অসুস্থ হয়ে পড়েন রোগী।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর