rabbhaban

চাঁদাবাজী মামলায় ডিশ বাবু কারাগারে


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৩:৫১ পিএম, ১৮ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার
চাঁদাবাজী মামলায় ডিশ বাবু কারাগারে ছবিটি মাহমুদুল ইসলাম সৌরভের সৌজন্যে

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ফরাজীকান্দায় কাউসার নামের একজন ব্যবসায়ীর কাছে ১০ লাখ টাকা চাঁদাবাজীর ঘটনায় স্যাটেলাইট কেবল ব্যবসায়ী ও সিটি করপোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবুকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার ১৮ এপ্রিল বিকেল ৩টায় শহরের পাইকপাড়া এলাকা থেকে ডিবির একটি টিম বাবুকে গ্রেপ্তার করে। সন্ধ্যায় তাকে আদালতে পাঠানো হলে আদালত কারাগারে পাঠায়।

নারায়ণগঞ্জ ডিবির পরিদর্শক এনামুল হক জানান, বন্দর থানায় কাউসার নামের একজন ডিশ ব্যবসায়ী ১০ লাখ টাকা চাঁদাবাজীর মামলা করে বাবুর বিরুদ্ধে। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। আসামি ধরতে অভিযান চলছে।

এদিকে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বন্দর থানার একটি মামলায় বাবুকে গ্রেপ্তার করা হয়। মামলার বাদী মো. কাউসার। সে বন্দরের দক্ষিণ কলাবাগ এলাকার মৃত হেলাল উদ্দিনের ছেলে।

মামলার বাদী এজাহারে উল্লেখ করেন, আসামী আব্দুল করিম বাবু (ডিস বাবু) দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ শহরে কেবল নেটওয়ার্কের ব্যবসা করে আসছে। বিবাদী জোরপূর্বক বন্দরে তার লোকজন দিয়ে কেবল নেটওয়ার্কের ব্যবসা পরিচালনার চেষ্টা করছে ও বিভিন্ন জায়গায় কেবল নেটওয়ার্কের তার কেটে নিজস্ব নেটওয়ার্ক লাইন সংযোগ দেওয়ার চেষ্টা করে। উক্ত ঘটনাকে কেন্দ্র করে বন্দর কেবল নেটওয়ার্কের সত্ত্বাধিকারী পারভেজ আলম, সাইফুল ইসলাম শ্যামলের সাথে বাবুর দীর্ঘদিন যাবত বিরোধ চলছিল। নেটওয়ার্কের ব্যবসার জন্য এলাকার দখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বন্দর কেবল নেটওয়ার্কের মালিকের নিকট ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। এরই জেরে গত ১৭ এপ্রিল বিকেল সাড়ে ৩টায় বন্দর থানাধীন ফরাজিকান্দা বাজারের রিতুর বাড়ির সামনের নেটওয়ার্কের মেরামত কাজ করা কালে আসামী বাবুর প্ররোচনায় সহযোগীতায় ও নির্দেশে মো. সজিব (৩৫), মো. রিতু (৩২), মো. রনি (৩৪), মো. জুম্মাল (৩৪), মো. নিজুম, মো. রানা (৩৫) সহ আরো অজ্ঞাত নামা ৪ থেকে ৫জন বিবাদী লাঠিসোটা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বেআইনী জনতাবন্ধে পথরোধ করে এলোপাথারীভাবে মারপিট করে নগদ সাড়ে ১০ হাজার টাকা, একটি ফাইভার মেশিন যার মূল্য দেড় লাখ টাকা, বিভিন্ন যন্ত্রপাতি ও একটি মই মূলা নিয়ে যায়। এছাড়াও বাবুর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর