rabbhaban

নারায়ণগঞ্জে বিআরটিসির বাস চালুতে ঈদের আনন্দে শহরের দক্ষিণাঞ্চলে


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:১৬ পিএম, ২২ মে ২০১৯, বুধবার
নারায়ণগঞ্জে বিআরটিসির বাস চালুতে ঈদের আনন্দে শহরের দক্ষিণাঞ্চলে

২২ মে বুধবার সকাল থেকে মন্ডলপাড়া মোড়ে দেখা যাচ্ছে লাল সবুজ রঙয়ের ছাতা টাঙানো নতুন বাস সার্ভিসের কাউন্টার। কাউন্টারের সামনে দিয়ে যে যাচ্ছে সেই জিজ্ঞেস করছেন এটা কোন বাস কাউন্টার এবং কবে থেকে চালু হয়েছে ভাড়া কত টাকা। প্রশ্নগুলোর উত্তর পেতেই যেনো আনন্দে ভেসে উঠছেন নিতাইগঞ্জের বাসিন্দারা। কারণ দীর্ঘ প্রায় ২ বছর বন্ধ থাকার পর আবারো চালু হয়েছে বিআরটিসি এসি বাস সার্ভিস। খবর শুনে আনন্দে কাউন্টারে কর্মরত কর্মীদের সাধুবাদ জানাচ্ছেন সবাই। এ যেন ঈদের আগে আরেক ঈদ আনন্দ।

নিতাইগঞ্জের বাসিন্দা কাউসার আহমেদ নিউজ নারায়ণগঞ্জকে বলেন, সকাল থেকে দেখছি এখানে বিআরটিসির বাস কাউন্টার। দেখে খুব ভালো লাগলো যে আবারো বাস সার্ভিস চালু করা হয়েছে। নারায়ণগঞ্জে আবারো বিআরটিসি বাস সার্ভিস চালু করায় আমরা বিআরটিসিকে সাধুবাদ জানাই। এতে আমাদের চলাচলের ভোগান্তি কমবে।

এসময় কাউসার আহমেদের পাশে দাঁড়িয়ে থাকা ব্যবসায়ী দুলাল হাওলাদার বলেন, মন্ডলপাড়া থেকে চালু করাতে আমাদের খুব ভালো হয়েছে। আগে আমাদের চাষাঢ়া গিয়ে বাসে উঠতে হতো এখন মন্ডলপাড়া থেকেই বাস পাবো। সত্যি আমাদের জন্য খুব আনন্দের খবর। সংশ্লিষ্ট সকলের কাচে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মন্ডলপাড়া কাউন্টারে কর্মরত কর্মী মমিন আলী নিউজ নারায়ণগঞ্জেকে বলেন, এখানে বাস সার্ভিস চালু করাতে মানুষ খুব খুশি হয়েছে। অনেকে জানে না যে বাস চালু হয়েছে। তাই প্রথম দিনে যাত্রী সংখ্যা তুলনামূলক কম। তবে একেবারে কম তাও নয়। এখনো পর্যন্ত অনেক যাত্রী আমরা পাচ্ছি।

বিআরটিসির ম্যানেজার অপারেশন ইঞ্জিনিয়ার কামরুজ্জামান নিউজ নারায়ণগঞ্জকে বলেন, মন্ডলপাড়া, মেট্রোহল মোড়, চাষাঢ়া, শিবু মার্কেট, জারকুড়ি মোট পাঁচটি কাউন্টার থকে যাত্রী ওঠানো হবে। মনডলপাড়া থেখে ঢাকা ৫৫টাকা, অন্য কাউন্টারগুলো থেকে ৫০টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

এসময় তিনি আরো বলেন, ১৫টি বিলাসবহুল এসি বাস চালু করা হয়েছে। সামনে আরো বাস যুক্ত করা হবে। প্রতিটি বাসে আসন সংখ্যা ৫১টি। বাসগুলোতে সব অত্যাধুনিক সুযোগ সুবিধা রয়েছে। বাসগুলোর মাধ্যমে গ্রাহ সেবা পূরণ করা যাবে।

এরআগে প্রায় দুই বছর বন্ধ থাকার পর ২২ মে থেকে আবারো ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিস চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন। বুধবার ২২ মে সকালে রাজধানীর গুলিস্তান মোড়ে এ বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এখন থেকে নিয়মিত চলবে বিআরটিসির এসি বাস সার্ভিস।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর