সিদ্ধিরগঞ্জে বিমানের চোরাই তেল সহ আটক ২


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার
সিদ্ধিরগঞ্জে বিমানের চোরাই তেল সহ আটক ২

সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে হাজী ইব্রাহিম খলিল শপিং কমপ্লেক্স এ অবস্থিত ডাচ বাংলা ব্যাংকের সামনের সড়ক থেকে বিপুল পরিমাণ চোরাই ফুয়েল সহ তেল চক্রের ২ সদস্যকে আটক করে র‌্যাব-১১। এসময় উদ্ধার করা হয়েছে ১৪টি ড্রাম ভর্তি ৩০০০ লিটার চোরাই জেট ফুয়েল যার আনুমানিক মূল্য দুই লাখ দশ হাজার টাকা।

১৯ জুলাই শুক্রবার সকালে তাদের গ্রেফতার করা হয়। এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এ তথ্য জানায়। এছাড়া তেল চোর চক্রের সদস্যদের একটি নিল রঙের পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো ন-১৩-৪৩৫৯) জব্দ করা হয়।

আটককৃতরা হলো মো. নাছির আলী (৪০) ও মো. হাবিবুর রহমান (৩৮)।

র‌্যাব-১১ প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো। অত্র এলাকায় ডিপো কেন্দ্রিক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র পত্রিকায় খবর ও অনুসন্ধানী রিপোর্টে উঠে আসে। এই ডিপো থেকে প্রতিদিন শতশত তেলের লরী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সিন্ডিকেটের কাছে কিছু অসাধু লরীর ড্রাইভার ও হেলপার নামে মাত্র মূল্যে তেল ভর্তি লরী থেকে চুরি করে তেল বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সঙ্গে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এই তেল সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। এরুপ তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে চোরাই তেল সহ তাদের আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১৪টি ড্রাম ভর্তি ৩০০০ লিটার চোরাই জেট ফুয়েল (বিমানে ব্যবহৃত) যার আনুমানিক মূল্য দুই লাখ দশ হাজার টাকা। এছাড়া তেল চোর চক্রের একটি নিল রঙের পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো ন-১৩-৪৩৫৯) জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর