rabbhaban

সংস্কৃতি ও খেলাধুলার জন্য অনেক প্রকল্প আছে : আইভী


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ২১ জুলাই ২০১৯, রবিবার
সংস্কৃতি ও খেলাধুলার জন্য অনেক প্রকল্প আছে : আইভী

নারায়ণগঞ্জের সাংস্কৃতিক ব্যক্তিদের জন্য বেশ কয়েকটি সুখবর দিয়েছেন মেয়র সেলিনা হায়াৎ আইভী। তিনি জানিয়েছেন, ‘আমরা চারুকলাকে নতুন করে সাজাতে চাচ্ছি। আর কিছু দিনের মধ্যে চারুকলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে যাচ্ছি। সিটি কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে প্রায় ৭কোটি টাকা ব্যয় করে তিন তলা ভবন করে দিব। অধ্যক্ষ স্যারের চাহিদা অনুযায়ী ভবনের ডিজাইন করেছি। সম্ভব হলে ঈদের আগে আর যদি না হয় তাহলে ঈদের পরেই আমরা আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করব।’

তিনি আরো বলেন, শেখ রাসেল নগর পার্ক সাংস্কৃতিক ব্যক্তিদের জন্য বড় একটি পরিসর। সেখানে মুক্ত মঞ্চ আছে। বড় খেলার মাঠ আছে। সাংস্কৃতিক জোটকে আমি কিছু জায়গা দিতে চাচ্ছি। সেখানে সুইমিং পুল থাকবে। আমরা চেষ্টা করব চারুকলার যে শিক্ষার্থীরা আছে তাদের জন্য একটি হোস্টেল করে দেওয়ার জন্য।

রহমতউল্লাহ ইন্সটিটিউট ভেঙ্গে ফেলা প্রসঙ্গে আইভী বলেন, রহমতউল্লাহ ইন্সটিটিউট ভেঙ্গে দিয়েছি কারণ এইটা অবৈধ ছিল। সেই জায়গাটিকে আমরা খোলা রাখতে চাচ্ছি। জায়গাটি খোলা রাখে কয়েকটি বেঞ্চ বসিয়ে দিব আর কয়েকটি গাছ লাগিয়ে দিব। ইচ্ছে করলে সাংস্কৃতিক কর্মীরা সেখানে বসে অনুষ্ঠান করতে পারবে।

তিনি আরো বলেন, আমি শুধু নারায়ণগঞ্জে শেখ রাসেল পার্কই না নদীর ওইপারে যতগুলো খেলার মাঠ আছে সবগুলোর টেন্ডার করেছি। এবং মাঠকে শুধু মাঠ হিসেবে না ফুটবল মাঠ, ক্রিকেটের ক্রীজ, বাস্কেট খেলার জন্য ব্যবস্থা এছাড়া অন্যান্য খেলার জন্য নতুন ভাবে সাজানোর জন্য টেন্ডার দিয়েছি। কিছু কাজ এক বছরের মধ্যেই সম্পন্ন হয়ে যাবে। কিছু কাজ করতে একটু সময় লাগবে।

আইভী আরো বলেন, চুনকা পাঠাগারের ছাদে বিশাল একটি জায়গা করে দিয়েছি। একটি মঞ্চ আছে ছাদের উপরে। সেখানেও সাংস্কৃতিক কর্মীরা অনুষ্ঠান করতে পারেন। আপনারা সব দেখছেন। আমি আপনাদের চাহিদা মতই কাজ করছি, আপনাদের কথা মতই কাজ করছি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর