rabbhaban

আলিফ হত্যায় অহিদের মৃত্যুদণ্ড


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০২:৩৯ পিএম, ২২ জুলাই ২০১৯, সোমবার
আলিফ হত্যায় অহিদের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ শহরের জল্ল­ারপাড় এলাকার ৪ বছরের শিশু শিহাবউদ্দিন আলিফ হত্যা মামলায় একমাত্র আসামী অহিদ মিয়ার মৃত্যুদণ্ড প্রদান করেছে আদালত। সোমবার (২২ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক আনিসুর রহমান আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

নারায়ণগঞ্জ আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন বলেন, আমরা এই রায়ে সন্তুষ্টি প্রকাশ করছি। একই সাথে সারাদেশে যে হারে গুম খুন হচ্ছে সে বিবেচনায় স্পর্শকাতর ও দুর্ধর্ষ হত্যাকা-ের মামলাগুলো গুরুত্ব সহকারে পরিচালনা করছে রাষ্ট্রপক্ষ।

নিহত আলিফের মা সালমা বেগম কান্নাজড়িত বলেন, আমি এই রায়ে সন্তুষ্ট প্রকাশ করছি এবং দ্রুত ফাঁসি কার্যকরের দাবী জানাচ্ছি।

আদালত সূত্র মতে, ২০১৮ সালের ১৬ আগস্ট বাড়ির সামনে দুপুরে খেলা করার সময়ে নিখোঁজ হয় আলিফ। বিকেল পাঁচটার দিকে প্রতিবেশী আলী খোকনের বাড়ির নীচতলার ভাড়াটের তালাবদ্ধ রুম থেকে এলাকাবাসী বস্তাবন্দি অবস্থায় উদ্ধার করে আলিফের লাশ। এসময় আলিফের দুই হাত বাঁধা ও মুখে রুমাল গুঁজে দেয়া ছিল। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্নও ছিল। আগের দিন দেশে ফিরে আসা নিহতের বাবা সৌদি প্রবাসী আলমগীর হোসেন বাদী হয়ে পরদিন ১৭ আগস্ট সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। ৩১ আগস্ট অহিদকে ব্রাহ্মনবাড়িয়ার আখাউড়া এলাকা থেকে গ্রেফতার করা হয়। ১ সেপ্টেম্বর বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ্জামানের আদালতে ঘাতক অহিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দী রেকর্ড করা হয়।

ঘাতক অহিদ আদালতকে জানায়, সে পেশায় রাজমিস্ত্রি। তার অর্থের প্রয়োজন ছিল বিধায় সে আলিফকে অপহরণ করেছিল। কিন্তু পরে জানাজানি হওয়ার ভয়ে সে আলিফকে হত্যা করে লাশ বস্তায় ভরে রেখে পালিয়ে গিয়েছিল।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর