rabbhaban

কলকাতায় প্রাকৃতিক দুর্যোগের শিকার নারায়ণগঞ্জের পরিবার


সূত্র : বাংলানিউজ | প্রকাশিত: ১২:২৫ এএম, ১৭ আগস্ট ২০১৯, শনিবার
কলকাতায় প্রাকৃতিক দুর্যোগের শিকার নারায়ণগঞ্জের পরিবার

ভারতের কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল উদ্যানে বজ্রপাতে একজন নিহত ও ১৭ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ছয়জন বাংলাদেশি রয়েছেন।

শুক্রবার (১৬ আগস্ট) এ ঘটনা ঘটে। বজ্রপাতে আহতদের কলকাতার পিজি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বজ্রপাতের ঘটনায় স্থানীয় সময় বিকেল পৌনে ৪টায় প্রাণ হারান দমদম এলাকার বাসিন্দা সুবির পাল (৩৪)। স্ত্রীর জন্মদিনে পরিবার নিয়ে ভিক্টোরিয়ায় ঘুরতে এসেছিলেন তিনি। এ ঘটনায় তার স্ত্রী-শিশুও আহত হয়েছেন।

পুলিশ জানায়, এ ঘটনায় আহত ছয় বাংলাদেশি হলেন- যশোরের দীপক কুমার বিশ্বাসের স্ত্রী কাকলি রানী (৪৫) এবং তার দুই সন্তান অবন্তী বিশ্বাস (০৮) ও বৃতি বিশ্বাস (১৬), খুলনা সদরের জয়ন্তী রানি সরকার (৫৩), নারায়ণগঞ্জের ফতুল্লার কাজী জহিরউদ্দিন মিঠুর দুই সন্তান কাজী ইয়াজউদ্দিন মাহিন (০৮) ও কাজী মিরাজুদ্দিন আরবি (০৬)।

১৫ আগস্ট (বৃহস্পতিবার) ছিল ভারতের স্বাধীনতা দিবস। শুক্রবারও বিশেষ এ দিবসের আমেজ ছিল কলকাতায়। ফলে বহু মানুষই পরিবার-পরিজন নিয়ে বাইরে ঘুরতে বের হয়েছেন। যার ধারাবাহিকতায় যথেষ্ট ভিড় ছিল ভিক্টোরিয়ায় মেমোরিয়ালেও।

অন্যদিকে ঈদের ছুটিতে কলকাতায় বেড়াতে এসেছেন বহু বাংলাদেশিও। যারা ভিক্টোরিয়া মেমোরিয়াল উদ্যানে ঘুরতে এসেছিলেন। শুক্রবার হঠাৎই বৃষ্টি শুরু হওয়ায় খোলা উদ্যানের গাছের নিচেই শিশুসহ পরিবারের সদস্যদের নিয়ে আশ্রয় নেন অনেকে। তখনই বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে।

এদিকে শুক্রবার দুপুরের পর থেকে শুরু হওয়া টানা কয়েক ঘণ্টার ভারী বর্ষণে প্লাবিত হয়ে যায় কলকাতার অনেক এলাকাই। বিশেষ করে কলকাতার নিচু এলাকাগুলো। এতে পুরো শহরজুড়েই দেখা দেয় যানজট।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শুক্রবার দুপুর থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত বৃষ্টি হয়েছে ১০২ মিলিমিটার। এ ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীনরাও ইতোমধ্যে চিকিৎসা শেষে হাসপাতাল ছাড়তে শুরু করেছেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর