rabbhaban

শহরে তীব্র যানজটে অতিষ্ঠ নগরবাসী


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার
শহরে তীব্র যানজটে অতিষ্ঠ নগরবাসী

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর সন্ধ্যার পর থেকে তীব্র যানজট দেখা দেয়। ৫ মিটিটের পথ পাড়ি দিয়ে আধা ঘণ্টারও বেশি সময় লাগে। এতে করে চরম ভোগান্তিতে পড়ে যাত্রীরা। সড়কের বিশৃঙ্খলতার কারণেই এ বেহাল দশা হয়েছে বলে যাত্রীদের অভিযোগ।

বৃহস্পতিবার বিকেলে থেকে শহরের বঙ্গবন্ধু সড়কের গ্রিনএজ ব্যাংক মোড় থেকে চাষাঢ়া হয়েয়ে লিংক রোড পর্যন্ত এ যানজট ছড়িয়ে পড়ে।

যাত্রীদের অভিযোগ, সড়কে কোন শৃঙ্খলা নেই। এতে করে সড়কের চরম যানজট দেখা দিয়েছে। পপুলার ডায়াগনস্টিক সেন্টার থেকে চাষাঢ়া মোড়ে আসতে ২ মিনিটের পথ পাড়ি দিতে ৩৫ মিনিট যানজটে বসে থাকতে হয়েছে।

স্থানীয়রা বলছেন, শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া মোড়ে সব সময় গাড়ির চাপ একটু বেশি থাকে। তবে ট্রাফিক ব্যবস্থা স্বাভাবিক থাকলে যানজট থাকেনা। কিন্তু যখন ট্রাফিকের অব্যবস্থাপনা দেখা যায় তখন যানজট নামক ভোগান্তি নেমে আসে। আর তাতে যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়।

ছাত্তার নামে এক যাত্রী বলছে, আমি পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনে থেকে রিকশা যোগে নতুন কোর্ট যাওয়ার উদ্দেশ্যে রওনা হই। কিন্তু চাষাঢ়া পৌঁছতে প্রায় ৩৫ মিনিট অতিবাহিত হয়ে যায়। এতে করে বাধ্য হয়ে রিকশা ছেড়ে পায়ে হেঁটে পথ পাড়ি দেই।

যানজটের মত দুর্ভোগ কেন বারবার শহরে ফিরে আসছে এরুপ প্রশ্ন সকলের মনে ঘুরপাক খাচ্ছে। কিন্তু এই সংকট সমাধা হচ্ছেনা। বরং ধীরে ধীরে এই সংকট বেড়ে চলেছে। অচিরেই এই সংকট নিরসনে যথাযথ উদ্যোগ গ্রহণ করা না হলে তা মহামারি আকার ধারণ করবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর