rabbhaban

ওয়াসার কারণেই মহিলা কলেজের সামনের সড়কে জলজট


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯, রবিবার
ওয়াসার কারণেই মহিলা কলেজের সামনের সড়কে জলজট

সংবাদ প্রকাশের পর নারায়ণগঞ্জ সরকারী মহিলা কলেজের প্রধান ফটকের সামনের সড়ক মেরামত করছে সড়ক ও জনপথ বিভাগ। গত ১২ সেপ্টেম্বর অনলাইন নিউজ পোর্টাল নিউজ নারায়ণগঞ্জে ‘এখনো মহিলা কলেজের সামনের সড়কে জলজট’ শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়।

১৫ সেপ্টেম্বর রোববার সরেজমিনে দেখা যায় সড়কের এই অংশের জলাবদ্ধতা নিরসনে সড়কের পাশে অবস্থিত ড্রেন পরিষ্কার করা হচ্ছে। দীর্ঘদিন পানির নিচে থাকায় সড়কের যে অংশগুলো নষ্ট হয়ে গর্ত তৈরী হয়েছে সেসব জায়গায় ইট, বালু ফেলে (এইচবিবি ওয়ার্ক) অস্থায়ীভাবে সংস্কার কাজ করা হচ্ছে। এতে জলজটের স্থায়ী সমাধান না হলেও ভোগান্তি অনেকটাই কমে আসবে বলে আশা করছেন সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা।

তবে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের দাবি এখানে জলাবদ্ধতা ও সড়ক ভেঙ্গ গর্ত তৈরী হওয়ার মূল কারণ হচ্ছে ওয়াসার পানির পাইপ থেকে পানি লিকেজ। ওয়াসার পানির পাইপ লিক করার কারণে এখানে সড়ক ভালো থাকে না। নিচ থেকে পানি উঠে সড়ক নষ্ট হয় এতে করে সড়কে বড় বড় গর্ত তৈরী হয়। যে কারাণে এখানে জলাবদ্ধতা লেগেই থাকে।

এ প্রসঙ্গে সড়ক ও জনপথ বিভাগ সাব ডিভিশন-১ (ঢাকা) এর উপ সহকারী প্রকৌশলী মো. আব্দুল হালিম নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘‘এখানে সড়কে জলাবদ্ধতার জন্য আমাদেরকে দায়ী করা হলেও আসলে এর জন্য দায়ী ওয়াসা। কারণ ওয়াসার পানির পাইপ থেকে পানি বের হয়ে সড়ক নষ্ট হয়। যে কারণে এখানে গর্ত তৈরী হয়েছে। এসব গর্তেই পানি জমে থাকে। অথচ এর জন্য আমাদেরকে দায়ী করা হয়। এর পরেও আমরা সড়ক মেরামত করছি। কিন্তু ওয়াসার পাইপ যতদিন ঠিক না করা হবে ততদিন সড়ক ঠিক হবে না।’’

তিনি আরো বলেন, আমরা ওয়াসার কাছে বার বার আবেদন করেছি যাতে পাইপগুলো মেরামত করা হয়। কিন্তু তাঁরা করছেন না। গতকালকেও আমরা গিয়েছিলাম। সেখান থেকে আশ্বাস দিয়েছে যে কাজ করবে।

এ প্রসঙ্গে কথা বলার জন্য ওয়াসার কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হলে কেউ ফোন ধরেনি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর