rabbhaban

বৈদ্যুতিক খুঁটির ট্রান্সফর্মারের নিচে দোকান নির্মাণ,ভয়ংকর ঝুঁকি


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার
বৈদ্যুতিক খুঁটির ট্রান্সফর্মারের নিচে দোকান নির্মাণ,ভয়ংকর ঝুঁকি

নারায়ণগঞ্জ শহরের প্রাণ কেন্দ্র চাষাঢ়ায় অবস্থিত সান্তনা মার্কেটের নিচে অবৈধভাবে বৈদ্যুতিক দুই খুঁটি মাঝে হাইভোলটেজ ট্রান্সফর্মারের নিচে থাকা সামান্য জায়গায় নির্মাণ করা হচ্ছে পাকা দোকান। এতে করে মারাত্মক ঝুঁকিতে পড়ার আশংকা তৈরী হচ্ছে ক্রেতা ও দোকানীর।

২১ সেপ্টেম্বর শনিবার দুপুরে সরেজমিনে দেখা যায় এমন চিত্র। নারায়ণগঞ্জ কেন্দীয় শহীদ মিনারের পিছনে অবস্থিত বেইলী টাওয়ারের পাশে সান্তনা মার্কেটের এক কোনায় অবস্থিত ট্রান্সফর্মারের নিচের জায়গা দখল করে সেখানে পাকা দোকান নির্মাণ করা হচ্ছে। দোকানের খুঁটি ও দেয়াল নির্মাণ শেষ এখন নতুন করে চাল নির্মাণ করা হচ্ছে। ট্রান্সফর্মার ও হাইভোলটেজ বৈদ্যুতিক তার এত নিচে যে চাল নির্মাণ শ্রমিক বসে বসে কাজ করছে। একটু দাঁড়ালেই ট্রান্সফর্মারের সংস্পর্শে এসে ঘটতে পারে মারাত্মক দুর্ঘটনা।

বিপ্লব হোসেন নামে এক ব্যক্তি নিউজ নারায়ণগঞ্জকে বলেন, যেভাবে কাজ করছে একটু উঠে দাঁড়ালেইতো মারা যাবে। এছাড়া দোকান নির্মাণ করার পর যদি কোনো কারণে তাঁর ছিড়ে দোকানের উপর পরে তখন দোকানী ও কাস্টমার দুইয়েরই তো মারাত্মক মৃত্যু ঝুঁকি তৈরী হবে। কর্তৃপক্ষের কাছে আমি অনুরোধ জানাবো যাতে এখানে দোকান নির্মাণ করতে না দেওয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড (ডিপিডিসি) নারায়ণগঞ্জ এর এক কর্মকর্তা নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ট্রান্সফর্মারের নিচেতো নয়ই বরং এর আশেপাশে একটি নির্দিষ্ট দূরত্বের বাইরে যে কোনো স্থাপনা নির্মাণ করতে হয়। দুই খুঁটির মাঝে ট্রান্সফর্মারের নিচে দোকান নির্মাণ অবশ্যই অবৈধ।

এ প্রসঙ্গে ডিপিডিসি নারায়ণগঞ্জ (পশ্চিম) এর নির্বাহী প্রকৌশলী আনিসুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন কেটে দেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর