rabbhaban

বৈরী আবহাওয়ায় নারায়ণগঞ্জ থেকে ৭ রুটে লঞ্চ চলাচল বন্ধ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:২৯ পিএম, ০৮ নভেম্বর ২০১৯, শুক্রবার
বৈরী আবহাওয়ায় নারায়ণগঞ্জ থেকে ৭ রুটে লঞ্চ চলাচল বন্ধ

প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ থেকে অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শুক্রবার ৮ নভেম্বর বিকেল থেকে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে চলাচলকারী সাতটি রুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। নারায়ণগঞ্জ নদী বন্দরকে ১ নম্বর হুশিয়ারী সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

জানা গেছে, নারায়ণগঞ্জ থেকে ৭টি রুটে ৭০টির ন্যায় লঞ্চ চলাচল করে থাকে। নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জ রুটে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা ৬-৭ টা পর্যন্ত ২০ মিনিট পর পর লঞ্চ ছেড়ে যায়। এই রুটে ২৫টি লঞ্চ চলাচল করে। নারায়ণগঞ্জ থেকে চাঁদপুর রুটে ১৫টি, মতলব-মাছুয়াখালী রুটে ১৯টি, হোমনা-রামচন্দ্রপুর ১টি, ওয়াবদা, সুরেশ্বর-নরিয়া (শরিয়তপুর) কয়েকটি লঞ্চ চলাচল করে থাকে। তবে এসকল রুটের মধ্যে সন্ধ্যার পরে ২টি রুটে লঞ্চ চলাচল করে থাকে। শুক্রবার বৈরী আবহাওয়ার কারণে সেসকল রুটের লঞ্চ চলাচল বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের ট্রাফিক বিভাগের পরিদর্শক সমর কৃষ্ণ জানান, বৈরী আবহাওয়ার কারনে শুক্রবার বিকেল থেকে নারায়ণগঞ্জ থেকে সকল রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

জানা গেছে, অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেয়া ‘বুলবুল’ শুক্রবার সন্ধ্যায় পায়রা সমুদ্রবন্দর এলাকা থেকে ৪৯০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে। বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল ঘণ্টায় ১২৫ কিলোমিটার বেগের বাতাসের শক্তি নিয়ে ধেয়ে আসছে উপকূলের দিকে। ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর কারণে সাগর উত্তাল হয়ে উঠেছে। নারায়ণগঞ্জসহ দেশের সর্বত্র শুক্রবার দুপুরের পর থেকে হচ্ছে।

শুক্রবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেছেন, কাল (শনিবার) সন্ধ্যা থেকে মধ্যরাতের মধ্যে এ ঘূর্ণিঝড় বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর