কেন্দ্রীয় স্টেশনে হরিজন কলোনী সহ স্থাপনা উচ্ছেদ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার
কেন্দ্রীয় স্টেশনে হরিজন কলোনী সহ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জবাসীর স্বপ্নের ডাবল রেল লাইন প্রকল্পের কাজ আরো এক ধাপ এগিয়ে নিতে ও রেলওয়ের জায়গা দখলমুক্ত করেত আবারো উচ্ছেদ অভিযান চালিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

১৪ নভেম্বর বৃহস্পতিবার রেলওয়ের ঢাকা বিভাগের ভূমি বিষয়ক কর্মকর্তা নজরুল ইসলামের নেতৃত্বে সকাল ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেল স্টেশন এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় রেল স্টেশনের দক্ষিণ পাশে অবস্থিত বেশ কয়েকটি মাছের আড়ৎ ও সারের আড়ৎ উচ্ছেদ করা হয়। এছাড়া স্টেশনের পশ্চিম দিকে রেলওয়ে মসজিদের পাশে অবস্থিত দোকান উচ্ছেদ করা হয়। এসময় মসজিদের পাশেই শত বছর ধরে বসবাস করা হরিজন (মেথর) সম্প্রদায়ের কলোনিও গুড়িয়ে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

অভিযান প্রসঙ্গে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেল স্টেশন মাস্টার গোলাম মোস্তফা নিউজ নারায়ণগঞ্জকে বলেন, স্টেশনের কয়েকটি দিকে অন্তত ৮০ শতাংশ জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। রেলের জায়গা দখল করে গড়ে ওঠা অন্তত ১০০০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসময় রেলের জমিতে অবস্থিত হরিজন কলোনীটিও উচ্ছেদ করা হয়। কিন্তু তাঁদের পুণর্বাসন করা হয়েছে কি না হবে কি না বা এ বিষয়ে আমার কিছু জানা নেই।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর