গলায় রশি নিয়ে গাড়ী চালাব না, হুশিয়ারী


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:২৯ পিএম, ১৭ নভেম্বর ২০১৯, রবিবার
গলায় রশি নিয়ে গাড়ী চালাব না, হুশিয়ারী

‘‘গলায় রশিদ দড়ি নিয়ে গাড়ী চালাব না। প্রয়োজনে কোন গাড়ী সড়কে চলবে না। পাচঁ লাখ টাকা যদি আমাদের প্রতিজনের থাকতে তাহলে রাস্তা গাড়ীর হ্যান্ডেল ধরতাম না। প্রধানমন্ত্রীকে ভুল বুঝিয়ে এই আইন ২০১৩ সাল থেকে বাস্তবায়নে তালবাহানা চলছিলো। এখন শাহজাহান খান সহ নেতারা না থাকায় তারা এই আইন বাস্তবায়নের চেষ্টা করছে। আমরা যদি গাড়ী না চালাই, নারায়ণগঞ্জ সহ সারাদেশ অচল হয়ে পড়বে। আমাদের অনেক নেতা সরকারের কথা বলে, কিন্তু আমাদের এখানে দাড়িয়েছি তাদের ভবিষ্যত কথা কে বলবে? তাই আমরা শ্রমিকরা এই আইনের ৫টি ধারা বাতিলের দাবিতে মানববন্ধন করছি। এমনই রাস্তায় পুলিশের জ্বালায় গাড়ী চালাতে পারি না। তাদের টাকা দিয়ে চলতে হয় প্রতি মোড়ে মোড়ে। কাগজপত্র সঠিক থাকলে এই ধারা সেই ধারা দেখিয়ে টাকা হাতিয়ে নেয় তারা।’’

১৭ নভেম্বর বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে গাড়ী চালক শ্রমিকদের জন্য ৩০২, ৩০৪, ফাঁসি, যাবজ্জীবন ও পাচঁ লাখ টাকা জরিমানা অবিলম্বে বাতিলের দাবিতে নারায়ণগঞ্জ জেলা ট্রাক ট্যাংকলরী কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন (রেজি নং-ঢাকা-২৫৫৮) সদস্যরা মানববন্ধন করে।

এই মানববন্ধনে নারায়ণগঞ্জ জেলা ট্রাক ট্যাংকলরী কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন (রেজি নং-ঢাকা-২৫৫৮) সভাপতি ও সাধারণ সম্পাদক না থাকলেও শ্রমিকদের পক্ষে বক্তব্যে রাখেন হানিফ তালুকদার হিরা, রিপন, হৃদয়, আল আমিন প্রমুখ।

জেলা ট্রাক ট্যাংকলরী কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন (রেজি নং-ঢাকা-২৫৫৮) সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুপস্থিতিতে তথ্যে হানিফ তালুকদার হিরা জানান, তারা তো সরকারের লোক। তাই এই মানববন্ধনে থাকতে পারব না, তারা সরকারের এই আইনের পক্ষে কথা বলে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর