নগরবাসীর সুবিধার্থে ৯১০ নতুন পোল ও ওয়াট লাইট স্থাপন নাসিকের


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০২:২০ পিএম, ১৮ নভেম্বর ২০১৯, সোমবার
নগরবাসীর সুবিধার্থে ৯১০ নতুন পোল ও ওয়াট লাইট স্থাপন নাসিকের

ইভটিজিং ও ছিনতাই রোধে নিরাপদ রাস্তা চলাচলের লক্ষ্যে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী প্রথমেই নাসিকের ৯টি ওয়ার্ডের ৯১০টি নতুন পোল ও অত্যাধুনিক ওয়াট লাইট স্থাপন শুরু করেছে। ইতিমধ্যে পোলগুলো সড়কে স্থাপনে পর রাস্তায় সৌন্দর্য বৃদ্ধি লক্ষ্য করা গেছে ও উপস্থিত নগরবাসী মেয়র আইভীকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছে।

১৮ নভেম্বর সোমবার সকাল ১০টায় নাসিক ১২নং ওয়ার্ডের খানপুর হাসপাতালের সামনে রাস্তার দুই পাশে ২২টি নতুন পোল ১২০ ও ওয়াট লাইট স্থাপন কাজ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধন করেন নাসিক প্যানেল মেয়র মিনোয়ারা বেগম ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ` স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্মাণ ও উন্নয়ন প্রকল্পের বাংলাদেশ সরকার (জিওবি) অর্থায়নে সিটি কর্পোরেশনের এলাকায় এল.ই.ডি সড়ক বাতি স্থাপনে ১৩ কোটি ১৮ লাখ টাকা ব্যয়ে ৯১০টি নতুন পোল ১২০ ও অটো এল.ই.ডি ওয়াট লাইট স্থাপন করা হবে। এই কাজ ২০২০ সালের জুলাই প্রথম সপ্তাহে শেষ করা হবে জানিয়েছেন কাজ পাওয়া ঠিকাদার।

স্থানীয় কাউন্সিলর শওকত হাসেম জানান, নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নিজ উদ্যোগে এই খানপুর হাসপাতালের সামনে দুই পাশে রাস্তা অত্যাধুনিক আলোকসজ্জা ব্যবস্থা করেছেন। সে কারণে এখানে রাস্তার দুই পাশে ২২টি নতুন পোল ১২০ ও অটো এল.ই.ডি ওয়াট লাইট স্থাপনের কাজ শুরু হল আজ থেকে। এই হাসপাতাল রোড়ে বিকাল থেকে হাজার হাজার লোক পরিবার নিয়ে সময় অতিক্রম করে থাকে। তার মধ্যে পাশে হাসপাতাল, সেখান থেকেও রোগী ও তাদের স্বজন এই হাসপাতাল রাস্তা সময় ব্যয় করে থাকে। সেই জন্য এখানে যেন আর কোন ছিনতাই বা ইভটিজিং সহ বিভিন্ন সামাজিক সমস্যা না হয়, সে জন্য মেয়র মহোদয় এই লাইটিং ব্যবস্থা করেছেন। এখন থেকে আর বিদ্যুৎ খাম্বা বা পোল থেকে নগরবাসীদের লাইটের আলো থেকে আরো উজ্জল আলো প্রয়োজন হবে না। এই কাজ শেষে হলে নগরবাসী সুবির্ধাথে প্রয়োজনীয় আলো পাবেন। নতুন ওয়াট লাইট এল.ই.ডি লাইটগুলো অটো, এর ফলে বিকাল সন্ধ্যা রাতে রাস্তার আলো প্রয়োজনে কম বেশি লাইটের আলো অটোমেটিক হবে।

প্যানেল মেয়র মিনোয়ারা বেগম জানান, নাসিকের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী তার নগরবাসীদের জন্য অত্যাধুনিক আলো ব্যবস্থা উদ্যোগ নেন। তখন আমাদের পর্ষদ থেকে তিনি আগ্রহ জানতে চান। সকলের সম্মতিক্রমে প্রথমেই নাসিক ১০ থেকে ১৮নং ওয়ার্ড পর্যন্ত এই ৯১০টি নতুন পোল ১২০ ও ওয়াট লাইট স্থাপন করা হবে। এই ঠিকাদার কোম্পানী স্থাপন থেকে ৩বছর এই পোল ও লাইটের সকল বিষয়ে দায়িত্ব পালন করবে। একটি পোল আরেকটি পোলে প্রায় ৮০ ফুট দূরত্ব থাকবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর