সড়কে ইট বালু কংক্রিট জব্দ করলো সিটি করপোরেশন


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার
সড়কে ইট বালু কংক্রিট জব্দ করলো সিটি করপোরেশন

নারায়ণগঞ্জ শহরের রাস্তায় ইট বালি ও কংক্রিট ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে ৫ ট্রাক ইট বালি ও কংক্রটি জব্দ করে নিয়েছে করপোরেশন কর্তৃপক্ষ। একই সঙ্গে নির্মাণাধীন ভবনের জন্য রাখা অন্য সব ইট বালিগুলো দ্রুত সরিয়ে নেওয়ার জন্য সর্তক করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করেনি সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

১০ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে শহরের ১৩নং ওয়ার্ডের বোয়ালিয়া খাল এলাকায় নির্মাণাধীন রাস্তার মধ্যে কয়েক মাস ধরে ফেলে রাখা ওইসব ইট, বালি ও কংক্রিট গুলো জব্দ করে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগীর হিরণ বলেন, ‘রাস্তার মধ্যে ইট বালি ও কংক্রিট ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা আইনগত দন্ডনীয়। তবে শহর এলাকায় পর্যাপ্ত জায়গা না থাকায় অনেকেই রাস্তার মধ্যে ইটবালি রেখে পরে ভবন তৈরি করে। তবে সেজন্য আমরা বলেছি যাতে ইট বালিগুলো রাতে এনে ২৪ ঘণ্টার মধ্যে যেন সরিয়ে ফেলা হয়। কিন্তু বোয়ালিয়া খালের ক্ষেত্রে হয়েছে এখানকার স্থানীয় কয়েকজন ব্যবসায়ী দীর্ঘদিন ধরে রাস্তার উপর ইট বালি ও কংক্রিট রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাখে। এজন্য প্রায়ই স্থানীয়রা অভিযোগ দিয়ে আসছিল। এসব ব্যবসায়ীদেরও সিটি করপোরেশনের পক্ষ থেকে ইট বালি কংক্রিট সরিয়ে নেওয়ার জন্য বলা হয়েছে। কিন্তু তারা সরিয়ে না নেওয়ায় মঙ্গলবার দুপুরে অভিযান চালিয়ে এগুলো জব্ধ করা হয়েছে।

তিনি বলেন, ‘একই সঙ্গে স্থানীয় কিছু নির্মাণাধীন ভবনের সরঞ্জাম ছিল। তারা জানিয়েছে ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে নিয়ে যাবে। এছাড়াও কয়েকজন রেখে ছিলেন তারা বলেছেন আর রাখবে না। তাই তাদের সর্তক করা হয়েছে। তবে কাউকে আটক করা হয়নি। কিন্তু হুশিয়ারী দেওয়া হয়েছে যদি কেউ ভবিষ্যতে একই কাজ করে তখন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তিনি জানান, এখানে ৫ শতাধিক ইট, পুরাতন ইট, কংক্রিট ও বালু সহ ৫ ট্রাক জব্ধ করা হয়। এছাড়াও রাস্তার অবৈধ স্থাপনা সরিয়ে ফেলা হয়েছে। বর্তমানে রাস্তা দিয়ে যানবাহন স্বাভাবিক ভাবে চলাচল করতে পারবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর