চাষাঢ়া বিজয় স্তম্ভে বুদ্ধজীবী দিবসে মোমশিখা প্রজ্জলন


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:২১ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার
চাষাঢ়া বিজয় স্তম্ভে বুদ্ধজীবী দিবসে মোমশিখা প্রজ্জলন

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দিন বলেন, ১৯৭১ সালে স্বাধীনতার আগে বাংলাদেশকে তথা পুরো জাতিকে ধ্বংস করার জন্য পঙ্গু করার জন্য পরিকল্পিতভাবে বুদ্ধিজীবীদের এই দিনে শহীদ করা হয়। পাকহানাদর বাহিনী ও রাজকাররা যখন নিশ্চিত বুঝে গেছে আমার আর স্বাধীনতা আটকাতে পারবোনা তখন এ দেশকে পঙ্গু করার জন্য জহির, রনদা প্রসাদ সহ সকল বুদ্ধিজীবীদের খতম করে। আমরা মোমশিখা প্রজ্জলনের মাধ্যমে তাদের স্মরণ করবো। নতুন প্রজন্মের কাছে তাদের আত্মত্যাগ যেন জাগ্রত থাকে এবং লাল সবুজের পতাকাকে সারা বিশ্বে উজ্জীবিত করতে পারি সেই কামনা থাকবে।

১৪ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় চাষাঢ়া বিজয়স্তম্ভে শহীদ বুদ্ধিজীবী দিবসে প্রদীপ প্রজ্জ্বলনের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রদীপ প্রজ্জ্বলনের অনুষ্ঠানটি আয়োজন করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।

সন্ধ্যায় চাষাঢ়া বিজয় স্তম্ভে মোম শিখা প্রজ্জলনের মধ্য দিয়ে ১৯৭১ সালের এই দিনে শহীদ হওয়া বুদ্ধিজীবীদের স্মরণ করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম বিল্লাহ, সদর উপজেলার নির্বাহী অফিসার নাহিদা বারিক, জেলা কালচারাল অফিসার রুনা লায়লা, জেলা জয় বাংলা সাংস্কৃতিক ঐক্যজোটের সভাপতি কামরুজ্জামান, সেক্রেটারী ইমন সহ প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর