নারায়ণগঞ্জে জমজমাট ব্যবহৃত শীতবস্ত্রের বাজার


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৯, বুধবার
নারায়ণগঞ্জে জমজমাট ব্যবহৃত শীতবস্ত্রের বাজার

কোন আগমনী বার্তা না দিয়েই নারায়ণগঞ্জে জেকে বসেছিল শীত। হঠাৎ শীতের তীব্রতার সাথে সাথে শীতবস্ত্রের দামও নি¤œ পরিবারগুলোর নাগালের বাইরে যেতে থাকে। হঠাৎ শীতের আগমনের সাথেই হঠাৎ শীতের তীব্রতা কমতে শুরু করলেও কোনো ভাবেই কমছে না শীতবস্ত্রের দাম। বাধ্য হয়ে নি¤œবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের মানুষগুলো ছুটছে ব্যবহৃত শীতবস্ত্র কিনতে। দামে সস্তা আর মানেও ভালো হওয়ায় অনেক বিত্তবাম মানুষও এসব ব্যবহৃত শীতবস্ত্র কেনার দিকে ঝুঁকছেন।

২৫ ডিসেম্বর বুধবার দুপুরে সরেজমিনে দেখা যায় নারায়ণগঞ্জের হকার্স মার্কেট এলাকায় পুরাতন শীতবস্ত্রের পসরা সাজিয়ে বসেছে বিক্রেতা। এসব ব্যবহৃত শীতবস্ত্র আকার ও মান অনুযায়ী ৫০টাকা থেকে ১৫০টাকার মধ্যে। মার্কেটগুলোতে শীতবস্ত্রের দাম বেশি হওয়ায় অনেকে এখান থেকে শীতবস্ত্রও কিনতে এসেছেন।

ক্রেতা নুরুজ্জামান নিউজ নারায়ণগঞ্জকে বলেন, মার্কেটে কিনতে গিয়েছিলাম। কিন্তু দামের সাথে না বনায় কিনতে পারি নাই। যেটা ভালো লাগে সেটারই দাম পাঁচশ থেকে ১হাজার টাকা টাকা। যে টাকা আয় হয় আর যে হারে দ্রব্যমূল্যের বৃদ্ধি হয়েছে এত টাকা দিয়ে কেনা সম্ভব না। তাই এখানে এসেছি শীতবস্ত্র কিনতে। ঘুরে ঘুরে দেখলাম। পুরাতন হলেও কোয়ালিটি অনেক ভালো। দামও অনেক কম। তাই এখান থেকেই কিনব।

বিক্রেতা সবুজ নিউজ নারায়ণগঞ্জকে বলেন, শুধু দেশি না, বিদেশী কাপড় ও অনেক ভালো ভালো ব্র্যান্ডের কাপড় এখানে পাওয়া যায়। পুরাতন কাপড় চোপড় সংগ্রহ করে আবার ধুয়ে তাঁরপর পাইকারী বাজারে বিক্রি করা হয়। সেখান থেকে আমরা নিয়ে আসি। ঔজন করে বস্তা ভরা থাকে। আমরা বস্তা নিয়ে এসে এখানে খুচরা বিক্রি করি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর