মদের বার বন্ধ ছাত্রলীগ ক্ষমতাসীনদের বিতর্কিত কর্মকান্ড


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৪৬ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার
মদের বার বন্ধ ছাত্রলীগ ক্ষমতাসীনদের বিতর্কিত কর্মকান্ড

নারায়ণগঞ্জের চাষাঢ়া বালুর মাঠ এলাকায় ব্লু পিয়ার মদের বার বন্ধের আন্দোলনের এক পর্যায়ে বারটি বন্ধ করে দেয়া হয়। এছাড়া ছাত্রলীগ ও ক্ষমতাসীন দলের বিতর্কিতদের কর্মকান্ড বেশ সমালোচনার ঝড় তুলেছে। এদিকে দুই মেরুর কর্ণধার শামীম আইভী জমি দখল ইস্যুতে পরোক্ষভাবে বেশ কৌশলে পাল্টাপাল্টি বক্তব্য দিচ্ছেন। এছাড়াও এ সপ্তাহে ধর্ষণ ও লাশ উদ্ধারের ঘটনা বেড়ে গেছে।

৭ ফেব্রুয়ারী থেকে ১৩ ফেব্রুয়ারী পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া আলোচিত ঘটনার সচিত্র তুলে ধরা হল।

১৩ ফেব্রুয়ারী নারায়ণগঞ্জ সদর উপজেলার নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির ফতুল্লা মডেল থানার ভেতরে সন্ত্রাসীপনা করেও ক্ষমতাসীনদের তদবিরে মুক্তি পেয়ে গেছেন। নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ার বালুরমাঠ এলাকাতে মদের বার বন্ধ করার পরদিন এটা বন্ধের দাবীতে আন্দোলন করা স্থানীয় আলেম ওলামাদের সঙ্গে মতবিনিময় করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান। মদের বারের সেই প্যারাডাইজ ভবন মালিককে সেলিম ওসমানের কঠোর নির্দেশনা দেন।

নারায়ণগঞ্জের বহুল আলোচিত বিতর্কিত জাতীয় পার্টি নেতা আল জয়নাল আবেদীনের বিরুদ্ধে একটি প্রতারণা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। সদর উপজেলার ফতুল্লায় গণধর্ষণের অভিযোগে ২ জন গ্রেপ্তার হয়েছে। বন্দরে শুভকরদী চরধলেশ^রী নদীতে অজ্ঞাত যুবকের (৩২) মরদেহ উদ্ধার করেছে কলাগাছিয়া নৌ-ফাঁড়ি পুলিশ।

১২ ফেব্রুয়ারী নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বালুর মাঠ এলাকাতে প্যারাডাইজ ভবনে আলোচিত মদের বারটি বন্ধের নির্দেশ দিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। চিকিৎসা সেবা নিতে আসা নারীকে অচেতন করে ধর্ষণের অভিযোগে নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালের নাক, কান গলা বিভাগের রেজিস্টার ডা. আমিনুল ইসলামের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে আদালতে। সিদ্ধিরগঞ্জে শীতলক্ষ্যা নদীতে ভাসমান নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। রূপগঞ্জে অজ্ঞাত (৩২) যুবকের লাশ উদ্ধার করেছেন পুলিশ। সাংগঠনিক শৃংখলা ভঙ্গের অভিযোগে নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি মো. সিব্বির আহমেদকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।

১১ ফেব্রুয়ারী বাচ্চাদের টাকা পয়সায় পেটটা ভইরেন না উল্লেখ করেন এমপি সেলিম ওসমান। ফতুল্লায় ফ্লাট বাসা ভাড়া নিয়ে দেহ ব্যবসা করার অভিযোগে অভিযান চালিয়ে আপত্তিকর অবস্থায় পতিতা ব্যবসায়ী সহ তিন নারীসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সিদ্ধিরগঞ্জে ভিডিও ধারণ করে ফের ধর্ষণের চেষ্টার অভিযোগে ধর্ষককে গ্রেপ্তার করা হয়। নিখোঁঁজ বৃদ্ধের লাশ উদ্ধার করেছে বন্দর থানা পুলিশ। রূপগঞ্জে আশরাফুল মিয়া (১৩) নামের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যুর পর সয়াবিনের গরম বর্জ্য ফেলার ফিল্ড বন্ধ করলো উপজেলা প্রশাসন।

১০ ফেব্রুয়ারী ধানের শীষের প্রার্থী মনির হোসাইন কাশেমীকে নতুন করে প্রতিষ্ঠিত করতে গুরুত্বপূর্ণ বৈঠক বসে হেফাজত ও জমিয়ত নেতারা। আনোয়ার হোসেনের হাতেই মহানগরের চাবি। নারায়ণগঞ্জ ক্লাবে টাকার জুয়া অবৈধ ঘোষণা করেছে আদালত। নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার হওয়া আলোচিত পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদের বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগের তদন্ত শেষ হয়েছে। ফতুল্লায় বিদ্যুৎস্পৃষ্টে মফিজ মৃধা (৪৫) নামে এক ব্যক্তি মারা গেছে। রূপগঞ্জে তারাব পৌরসভা যুবলীগের সাবেক সভাপতি আব্দুল আউয়ালের রাখা সয়াবিনের গরম বর্জ্যে পড়ে গিয়ে দগ্ধ হয়ে আশরাফুল মিয়া (১৩) নামে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নারায়ণগঞ্জ সদর ও ফতুল্লা থানার দুটি নাশকতার মামলায় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল সহ প্রায় অর্ধশতাধিক বিএনপির নেতাকর্মী আলাদাতে হাজিরা দিয়েছে। বন্দরে আমির হোসেন (৩৫) নামে মাদকসেবী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

৯ ফেব্রুয়ারী জায়গা দখল করে ফেলেছে ভূমিদস্যুরা উল্লেখ করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। ত্বকী হত্যার নির্দেশদাতা খুনী এমপি বলে উল্লেখ করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি। আওয়ামী লীগে ঐক্য ধরে রাখার তাগিদ শাহ নিজাম ও আরাফাতের। রূপগঞ্জে আত্মীয়ের বাড়িতে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে এক গৃহবধূকে গণধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সদর উপজেলার ফতুল্লায় সন্ত্রাসী জনি ও দিপু গংদের কাছ থেকে ৭১ শতাংশ জমি দখলমুক্ত করার অভিযোগ করা হয়েছে জেলা পুলিশ সুপার বরাবর। নারায়ণগঞ্জ ছাত্রলীগের বহুল আলোচিত সমালোচিত নেতা মহানগর কমিটির যুগ্ম সম্পাদক সাকিব আঞ্জুম সুস্মিতকে স্থায়ীভাবে বহিস্কারের সুপারিশ করা হয়েছে।

৮ ফেব্রুয়ারী নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে দালালমুক্ত করার লক্ষে ৭২ ঘণ্টা আলটিমেটাম দিলেও সেটাকে কার্যকর করতে পারেনি হাসপাতাল সুপার ডা. আবু জাহের। নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সাকিব আঞ্জুম সুস্মিত মদের বোতল বুকে নিয়ে তোলা একটি ছবি ভাইরাল হয়েছে। আড়াইহাজারে এক দলিলেই ৮ লাখ টাকার রাজস্ব ফাঁকির অভিযোগ সাব রেজিস্টারের বিরুদ্ধে।

৭ ফেব্রুয়ারী মাহবুবের বাণিজ্যে আটকা স্বেচ্ছাসেবক দলের কমিটি। ভুল বোঝাবুঝিতে বাতিল হয়েছে কাদিয়ানীদের পরিচিতি সভা। নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বালুর মাঠ এলাকায় প্যারাডাইস ভবনে ‘ব্লু পিয়ার’ নামক রেস্টুরেন্ট কাম মদের বার বন্ধে প্রভাবশালী এমপিদ্বয় সেলিম ওসমান ও শামীম ওসমানের হস্তক্ষেপ কামনা করেন স্থানীয় আলেম ওলামারা। দখলবাজদের নাম প্রকাশ করুন পাশে থাকবো বলে উল্লেখ করেছেন এমপি শামীম ওসমান। বোনের বাড়িতে বেড়াতে এসে লায়লা আক্তার (২০) নামে কলেজ ছাত্রী আত্মহত্যা করেছে অভিযোগ উঠেছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
মহানগর এর সর্বশেষ খবর
আজকের সবখবর