প্রস্তুত হচ্ছে চাষাঢ়া শহীদ মিনার, শেষ মুহূর্তে পরিচ্ছন্নতা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:৫১ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার
প্রস্তুত হচ্ছে চাষাঢ়া শহীদ মিনার, শেষ মুহূর্তে পরিচ্ছন্নতা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অগণিত মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রস্তুত হচ্ছে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার। আর একদিন পরেই ফুলে ফুলে ভরে উঠবে শহীদ মিনার। স্মরণ করা হবে জাতির শ্রেষ্ঠ সন্তানদের।

১৯ ফেব্রুয়ারি বুধবার সরেজমিনে দেখা যায়, নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা ধুয়ে মুছে শহীদ মিনার পরিস্কারের কাজে ব্যস্ত রয়েছেন। শহীদ মিনারের দেওয়ালগুলোতে সাটানো পোস্টার তুলে নতুন রঙ করার প্রস্তুতি নিচ্ছেন তাঁরা। সেই সাথে শহীদ মিনার প্রাঙ্গণের গাছেগুলোর গোড়ায় লাল সাদার সমন্বয়ে রং করা হচ্ছে। বৃহস্পতিবার থেকে শুরু হবে আলপনা আঁকার কাজ। প্রতিবছর নারায়ণগঞ্জ চারুকলা ইন্সটিটিউটের শিক্ষার্থীরাই এ কাজ করে থাকেন। এবারও এর ব্যতিক্রম ঘটবে না।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের পরিচ্ছন্ন সুপারভাইজার রাকেশ নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘১০জনের দল নিয়ে শহীদ মিনারের বেদী, প্রাঙ্গণ, দেওয়াল পরিচ্ছন্নতার কাজ করছি। দেওয়ালে পোস্টার লাগানো ছিল সেগুলো তুলে ফেলা হয়েছে। ঘঁষামাজা করে নতুনের মত করে সাজানো হচ্ছে। এছাড়া গাছের গোড়ায় নতুন রং করার কাজ প্রায় শেষ।’

তিনি আরো বলেন, দ্রুতগতিতেই কাজ এগোচ্ছে। আগামীকাল দুপুরের মধ্যেই ধুয়ে মুছে পরিচ্ছন্নতার কাজ শেষ হবে। এরপর বিকেল থেকে শুরু হবে আলপনা আঁকার কাজ। নারায়ণগঞ্জ চারুকলার শিক্ষার্থীরা প্রতিবছরের মত এবারও আলপনা আঁকার কাজ করবে। শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু করে বাইরের মূল সড়কেও আলপনা আঁকা হবে। আগামীকালের মধ্যেই সর্বসাধারণের শ্রদ্ধার জন্য শহীদ মিনার প্রস্তুত হয়ে যাবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর