১নং ওয়ার্ডে নাসিকের নির্মাণ শ্রমিকদের উপর হামলায় আতঙ্কে শ্রমিকেরা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৭:০৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার
১নং ওয়ার্ডে নাসিকের নির্মাণ শ্রমিকদের উপর হামলায় আতঙ্কে শ্রমিকেরা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের নাসিক ১ নং ওয়ার্ডের চলমান নির্মাণ কাজে বাধা প্রদান ও ড্রেন নির্মাণ কাজে নিয়োজিত দুই শ্রমিককে মারধর করে গুরুতর জখম করার ঘটনায় শ্রমিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ কারণে আতঙ্কিত শ্রমিকেরা গত ২ দিন কাজ বন্ধ রেখে ২৬ ফেব্রুয়ারী কাজ চালু করে।

সিদ্ধিরগঞ্জপুল-পাগলাবাড়ি-জালকুড়ি ১০ পাইপ এলাকার রাস্তা ও ড্রেনের কাজ বন্ধ রেখেছিল। এ ঘটনায় ক্ষোভ বিরাজ করছে এলাকাবাসীর মাঝে। সিদ্ধিরগঞ্জের বিএনিপ নেতা ও অনেক ঘটনার নায়ক সালাহউদ্দিনের ভাই জামাল উদ্দিন বাবুল এ ঘটনাটি ঘটায়। বিএনিপ নেতা ও অনেক ঘটনার নায়ক সালাহউদ্দিন শ্রমিক সর্দারকে হুমকি-ধমকি দেয়ায় নির্মাণ শ্রমকিদের সর্দার থানায় কোন অভিযোগ দিতে পারেনি। এমনকি নির্মাণ শ্রকিদেরকে তার ভাইয়ের সাথে সমঝোতায় যেতে বাধ্য করা হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

২৪ফেব্রুয়ারী দুপুর দেড়টায় সিদ্ধিরগঞ্জের নাসিক ১ নং ওয়ার্ডের মিজমিজি পূর্বপাড়া পাগলাবাড়ী এলাকার বিএনিপ নেতা ও অনেক ঘটনার নায়ক সালাহউদ্দিনের ছোট ভাই জামাল উদ্দিন বাবুল নামে ঐ ব্যক্তি সিটি কর্পোরেশনের ড্রেন নির্মাণ কাজে নিয়োজিত দুই শ্রমিককে পিটিয়ে গুরুতর জখম করে। একই সময় জামাল উদ্দিন বাবুল নির্মাণ কাজের যন্ত্রপাতি ছিনিয়ে নেয় বলে জানায় প্রত্যক্ষদর্শীরা। এঘটনায় আহত দুই শ্রমিকের একজনের মাথা ফেটে গেছে এবং অন্যজনের হাতে গুরুতর জখম হয়েছে বলে জানিয়েছে এলাকাবাসী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ড্রেন নির্মাণের কাজ করতে গিয়ে রাস্তার পাশে অল্প পরিমানে পানি জমে থাকাকে কেন্দ্র করে স্থানীয় বাসিন্দা জামাল উদ্দিন বাবুল ক্ষুব্ধ হয়ে ঐ দুই শ্রমিককে মারধর করে। এসময় শ্রমিকরাও বাবুলের উপর ক্ষিপ্ত হলে আশেপাশের লোকজন এসে পরিস্থিতি শান্ত করে। পরে আহত শ্রমিকদের হাসপাতালে পাঠানো হয়।

শ্রমিক সরদার কাশেম মিয়া জানান, ২৪ ফেব্রুয়ারী দুপুরে স্থানীয় ঐ ব্যক্তি শ্রমিকদের এসে রাস্তায় জমাট বাধা পানি সরিয়ে দেওয়ার জন্য বলে। শ্রমিকরা দুপুরের খাবার খেয়ে পানি সরানোর ব্যবস্থা করে দেবে জানালে বাবুল শ্রমিকদের উপর ক্ষিপ্ত হয়ে অশ্লীল ভাষায় গালমন্দ করতে থাকে। এতে শ্রমিকদের সাথে বাবুলের কথা কাটাকাটির এক পর্যায়ে শ্রমিকদের মারধর করে বাবুল। এর ফলে দুইজন শ্রমিক গুরুতর আহত হলে তাদের নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর