করোনা প্রতিরোধে জনসচেতনতায় শহর জুড়ে মাইকিং


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ২৫ মার্চ ২০২০, বুধবার
করোনা প্রতিরোধে জনসচেতনতায় শহর জুড়ে মাইকিং

প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে জনসেচতনা সৃষ্টির লক্ষ্যে নারায়ণগঞ্জ শহরজুড়ে সিটি কর্পোরেশনের চলছে মাইকিং। ২৫ মার্চ বুধবার সকাল থেকেই অ্যাম্বুলেন্সযোগে এই ভ্রাম্যমান মাইকিং চলছে।

এই মাইকিংয়ে করোনা ভাইরাস প্রতিরোধে কি কি করণীয় এবং কি কি লক্ষণ দেখা দিতে পারে সেই সাথে কি কি বিষয় পরিহার করে চলতে হবে সে সকল বিষয়গুলো প্রচার করা হচ্ছে। সেই সাথে করোনা ভাইরাস প্রতিরোধে জর”রি তথ্য ও সেবা প্রদানের জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কন্ট্রোল রুমে বিভিন্ন শিফট-এ কর্তব্যরত কর্মকর্তা-কর্মচারীগণের ভাগ করে দেয়া হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে জরুরি তথ্য ও সেবা প্রদানের জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর কন্ট্রোল রুমে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। যোগাযোগ নাম্বারগুলো হলো- ০২-৭৬৩৪৯৮৮, ০১৯৫৪২০৫৫৭৫ ও ০১৭১০৩০৬৬৪১।

এর আগে গত ২৪ মার্চ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাহী পরিচালক আবুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল করোনা ভাইরাস প্রতিরোধে সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে স্টিকার, ফেস্টুন, ওয়েব সাইটে প্রচারনা, ফেইসবুকে প্রচার, মোবাইল ফোনে এসএমএস প্রদান, মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ ও জুমার খুতবায় প্রচারের জন্য বার্তা প্রেরণ করা হবে।

এছাড়াও সকল সেবাগ্রহীতা, কর্মকর্তা কর্মচারীদের নিরাপত্তার জন্য হ্যান্ড স্যানিটাইজার বিতরণ। সকল কর্মকর্তা কর্মচারীদের নিরাপওার জন্য মাস্ক, গ্লাভস, ক্যাপ, গামবুট ও গগলস (প্রয়োজন অনুযায়ী) সরবরাহ। সকল সেবাগ্রহীতা, কর্মকর্তা কর্মচারীদের নিরাপত্তার জন্য অঞ্চল ভিত্তিক প্রয়োজনীয় সংখ্যক হ্যান্ড ওয়াশ সরবরাহ করা। ভ্রাম্যমাণ মাইকিং এর মাধ্যমে অঞ্চল ভিডিও বার্তা প্রচার। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও পরিচ্ছন্ন কর্মীদের পিপিই সরবরাহ করা হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর