চাষাঢ়ায় লোকজনদের সচেতন করলেন সেনাবাহিনী


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:২৬ পিএম, ২৫ মার্চ ২০২০, বুধবার
চাষাঢ়ায় লোকজনদের সচেতন করলেন সেনাবাহিনী

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমন রোধে নারায়ণগঞ্জ শহরের জনসাধারনের অবাধ সামাজিকতা নিয়ন্ত্রনে আনতে মাঠে কাজ করছে সেনাবাহিনী।

২৫ মার্চ (বুধবার) দুপুরে শহরের চাষাঢ়ায় সেনাবাহিনীর একটি দল জনসাধারনের অবাধ চলাফেরা নিয়ন্ত্রনে আনতে কাজ করে। এ সময় তারা মাস্ক পরার জন্য এবং অকারণে বাইরে না থেকে বাড়ি ফেরার জন্য লোকজনকে পরামর্শ দেয়। এমনকি কোনো স্থানে অকারণে কেউ দাড়িয়ে থাকলে তাকে দ্রুত স্থান ত্যাগ করার পরামর্শ দেন সেনা সদস্যরা।

২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এছাড়া আগামী ৯ এপ্রিল পর্যন্ত পুলিশ ও হাসপাতাল ছাড়া সরকারের সব অফিস আদালত বন্ধ হয়ে যাচ্ছে। এছাড়া এর সংক্রমণ ঠেকাতে ২৪ মার্চ থেকে সারা দেশে সেনাবাহিনী মাঠে নেমেছে।

এর আগে গত ২২ মার্চ সন্ধ্যায় মালিক সমিতির সিদ্ধান্তে জানানো হয়, ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সারা দেশে সুপারশপ সহ সব মার্কেট বন্ধ থাকবে। শুধুমাত্র ওষুধের দোকান, নিত্যপণ্যের দোকান ও কাঁচাবাজারের দোকান খোলা থাকবে।

জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করা, খাদ্য মজুদ করে সংকট তৈরি করা ও সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে প্রশাসনকে সহায়তা করতে সেনা সদস্যদের দায়িত্ব দেওয়া হয়েছে। নারায়ণগঞ্জের ৫টি উপজেলায় একটি করে তাদের টিম মোতায়ন করা হয়েছে। তবে সদর উপজেলার টিমই শহরের দায়িত্ব পালন করবে।’

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর