মাস্কবিহীন ঘুরাফেরা : কানে ধরে উঠবস করাল পুলিশ (ভিডিও)


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৬:০৯ পিএম, ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার
মাস্কবিহীন ঘুরাফেরা : কানে ধরে উঠবস করাল পুলিশ (ভিডিও)

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে অভিযান চালিয়ে যুবকদের কান ধরে উঠ-বস করার শাস্তি প্রদান করে পুলিশ প্রশাসন। করোনাভাইরাস আতঙ্কে জনসমাগম এড়ানোর অংশ হিসেবে পুলিশ প্রশাসন অভিযান চালিয়ে এ শাস্তি প্রদান করা হয়।

২৬ মার্চ বৃহস্পতিবার বিকেলে লিংক রোডের স্বপ্নডানার পাশে এ অভিযান চালানো হয়। এ সময় সড়ক দিয়ে যাতায়াত করা প্রায় ১০-১২ জনকে এই শাস্তি প্রদান করা হয়।

জানা গেছে, করোনাভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় মাস্ক ব্যবহার না করায় এবং অহেতুক ঘোরাঘুরির কারণে এ শাস্তি দেয়া হয়। এসময় সড়ক দিয়ে যেসব ব্যক্তিদের এই শৃঙ্খলা ভঙ্গ করতে দেখা গেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এর আগে গত ২৫ মার্চ বুধবার র‌্যাবের সদস্যরা কয়েকজন যুবককে কান ধরে উঠ-বস করার শাস্তি প্রদান করেন। প্রকাশে সড়ক দিয়ে ধূমপান করায় সেই শাস্তি দেয়া হয়।

উল্লেখ্য, করোনভাইরাস অতি মাত্রায় ছোঁয়াচে যেকারণে এই রোগে আক্রান্ত রোগী ও তার আশেপাশের বস্তুও এই ভাইরাসে আক্রান্ত হয়ে পড়ে। একারণে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেয়া হচ্ছে। এছাড়া জনসমাগম শূন্য রাখতে পুলিশ প্রশাসন সহ র‌্যাব ও সেনাবাহিনী মাঠে নামানো হয়েছে। এর ধারাবাহিকতায় গত কয়েকদিন ধরে নারায়ণগঞ্জ শহরে ব্যাপক টহল দেয়া হচ্ছে। কিন্তু টহলের মধ্যে জনসমাগম, অযথা ঘোরাফেরা সহ কোন ধরণের অনিয়ম দেখলেই ব্যবস্থা গ্রহণের চিত্র দেখা যায়।

 

এর আগে করোনাভাইরাস প্রতিরোধে সরকারীভাবে নির্দেশনা দেয়া হয়, সরকারী ও বেসরকারী সকল প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এবং ২৬ মার্চ থেকে ১০ দিনের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হয়। সকল প্রকার মার্কেট বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। মূলত অতিমাত্রায় ছোয়াচে করোনাভাইরাস প্রতিরোধে এ পদক্ষেপ নেয়া হয়। কিন্তু এরপরও জনসমাগম যেন না ঘটে সেজন্য পুলিশ প্রশাসন সহ র‌্যাব ও সেনাবাহিনী নামানো হয়।

জানাগেছে, বাংলাদেশে করোনাভাইরাসে এখন পর্যন্ত ৪৪ জন আক্রান্ত হয়েছেন। আর মৃত্যুবরণ করেছেন ৫ জন। আর সারা বিশ্বে প্রায় সাড়ে ৪ লাখ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যুবরণে করেছে ১৯ হাজারের অধিক। যেকারণে বাংলাদেশের আক্রান্ত অনেক উপজেলা লকডাউন সহ সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। আর সচেতনতা বৃদ্ধিতে নানা পদক্ষেপ নেয়া হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর