‘অযথা ঘোরাঘুরি করবেন না’ সেনাবাহিনীর অভিযান (ভিডিও)


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:০৩ পিএম, ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার
‘অযথা ঘোরাঘুরি করবেন না’ সেনাবাহিনীর অভিযান (ভিডিও)

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিৎ করতে জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ উদ্যোগে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন জায়গায় টহল অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় শহরে মাইকিং করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন এবং সেনাবাহিনীর গাড়ি থেকে অযথা ঘোরাঘুরি করা থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়।

২৬ মার্চ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-আলম, মো. কামরুল হাসান মারুফ, মো. সাইদুজ্জামান হিমুর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় তাঁদের সাথে পুলিশের একটি দল ছিল।

অভিযানটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু করে লিংক রোড হয়ে মাইকিং করতে করতে শিবুমার্কেট পর্যন্ত যায়। এসময় একসাথে একাধিক ব্যক্তি অযথা আড্ডা দেওয়া অবস্থায় দেখলে তাঁদেরকে অযথা আড্ডা না দেওয়ার পরামর্শ দেওয়া হয়। এসময় সবাইকে মাস্ক পড়ার পরামর্শ দেওয়া হয়। শিবু মার্কেটে নেমে বিভিন্ন মার্কেটে গিয়ে মাইকিং করে অযথা শহরে ঘোরাঘুরি করা থেকে বিরত থাকতে বলা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-আলম বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকারের যে সকল দিক নির্দেশনা সেই দিকনির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে আমরা মাঠ পর্যায়ে কাজ করছি। আমাদের সাথে আইনশৃঙ্খলা বাহিনী এবং সামরিক বাহিনীর সদস্যবৃন্দ আছেন। আমরা ঘুরে প্রতিটি এলাকার মানুষকে সচেতন করছি তাঁরা যাতে প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসেন। এছাড়া অপ্রয়োজনীয় আড্ডা, মানুষের জটলা যেখানে দেখছি সেটাকে দুর করার ব্যবস্থা করছি। কেউ যদি এসকল নির্দেশনা না মানে তাঁর বিরুদ্ধে আইনানুক ব্যবস্থাগ্রহণে প্রয়োজনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জেল জরিমানা করে হলেও স্বাস্থ্য সচেতনতার নিয়মকানুন মেনে চলার বিষয়টি নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। যতদিন এই পরিস্থিতি থেকে উত্তোরণ না হয় ততদিন আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

পরে শিবুমার্কেট থেকে ঘুরে নারায়ণগঞ্জের প্রাণকেন্দ্র চাষাঢ়া হয়ে বঙ্গবন্ধু সড়ক সহ শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে প্রচারাভিযান পরিচালনা করে জেলা প্রশানরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সেনাবাহিনী সদস্যরা।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর