নারায়ণগঞ্জ ফাঁকা, বাড়ছে নির্দেশনা মানার প্রবণতা


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ২৭ মার্চ ২০২০, শুক্রবার
নারায়ণগঞ্জ ফাঁকা, বাড়ছে নির্দেশনা মানার প্রবণতা

চিরচেনা নারায়ণগঞ্জ শহরে এখন একেবারেই অচেনা। নিতান্ত প্রয়োজন ব্যতিত কাউকে ঘর থেকে তেমন বের হতে দেখা যাচ্ছেনা।

শুক্রবার (২৭ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের প্রধান প্রধান শহরগুলো ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। আর এ দৃশ্যতে সন্তুষ্ট জেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এরকম ফাঁকা ও নিস্তব্দ শহর নগরবাসী ঠিক কত বছর আগে দেখেছিল কিংবা আদৌ দেখেছিল কিনা মনে নেই তাদেরও।

তবে এখনো বিভিন্ন এলাকা ও পাড়া মহল্লার ভেতরে আড্ডা ও সমাগম হয় বলে বিভিন্ন এলাকাবাসীর অভিযোগ রয়েছে। এজন্য প্রধান প্রধান সড়কের পাশাপাশি অলিগলি ও পাড়া মহল্লায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সক্রিয়তা দাবি করেছেন অনেকেই।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) জসিম উদ্দিন জানান, সবাই মিলেই মানুষ যারা এখনো ঘরে নেই তাদেরকে বুঝাতে হবে যেন প্রয়োজন ছাড়া কেউ বের না হয়। আমাদের কার্যক্রম প্রধান সড়কে নয় শুধু আমাদের বাহিনীর সদস্যরা সব এলাকায় যাবে এবং সচেতন করার পাশাপাশি প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করবে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম জানান, আমরা প্রতিটি স্থানেই পুলিশের কার্যক্রম অব্যাহত রেখেছি তারা মানুষকে সচেতন করে বুঝাচ্ছেন ও বাড়ি ফেরাচ্ছেন। পুলিশের সাথে একজন করে ম্যাজিস্ট্রেট ও থাকছেন। মানুষকে এখন নিজের ভালো বুঝতে হবে, সকল স্থানেই আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) প্রধান নির্বাহী আবুল আমিন জানান, মানুষ ঘরে থাকুক এটাই আমাদের আহবান। আমরা নিয়মিত আমাদের ৬টি গাড়ি দিয়ে প্রতিটি এলাকার প্রধান প্রধান সড়কে জীবাণুনাশক পানি ছিটাচ্ছি ও সড়ক জীবাণুমুক্ত করতে কাজ করছি। পানির সাথে জীবাণূনাশক ব্লিচিং ও ক্লোরিন ব্যবহার করছি আমরা। একই সাথে মশার ঔষধও ফগার মেশিন দিয়ে দেয়া হচ্ছে। আশা করছি নগরবাসীর স্বাস্থ্য নিরাপত্তায় আমাদের সাধ্যমত কর্মকান্ড অব্যাহত থাকবে এবং আমাদের কর্মীরাও নিরলসভাবে কাজ করবে।

 

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর