একদিনের বেতনের টাকায় খাদ্য সামগ্রী বিতরণ করবে জেলা প্রশাসন


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:০৩ পিএম, ৩০ মার্চ ২০২০, সোমবার
একদিনের বেতনের টাকায় খাদ্য সামগ্রী বিতরণ করবে জেলা প্রশাসন

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতনের টাকা দিয়ে তারা কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা করবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) জসিম উদ্দিন। পাশাপাশি অন্যান্য বিভিন্ন প্রতিষ্ঠানকেও সম্ভব হলে এরকমভাবে এগিয়ে এসে হত দরিদ্র ও কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন তিনি।

সোমবার (৩০ মার্চ) রাতে ডিসি এসব তথ্য জানান। তিনি জানান, আমরা আমাদের ভাতার একটি অংশ ইতোমধ্যেই প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে হস্তান্তর করেছি। এখন আমাদের জেলা প্রশাসন কার্যালয়ের যেসব কর্মকর্তা কর্মচারী রয়েছেন, উপজেলা নির্বাহী অফিসগুলোর, এসিল্যান্ড অফিসগুলোতে যারা রয়েছেন তাদের একদিনের বেতনের অর্থ দিয়ে খাদ্য সামগ্রী কিনে কর্মহীন মানুষের কাছে পৌছে দেয়া হবে।

তিনি জানান, নারায়ণগঞ্জ তো একটা বড় অর্থনৈতিক অঞ্চল। এ অঞ্চলের মানুষের হাতও অনেক বড় আর তাই আমি বিশ্বাস করি সকলেই দরিদ্র ও কর্মহীন মানুষের পাশে এসে দাঁড়াবেন। ইতোমধ্যে পল্লী উন্নয়ন বোর্ড (পিডিবি) বলেছে তারাও একদিনের বেতনের অর্থ দিয়ে মানুষের পাশে দাঁড়াবে। এভাবে সবাই যদি একটা ফান্ড করে আটকে পড়া এসব মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে হয়তো আমরা খাদ্য চাহিদার সমস্যা মেটাতে পারবো।

তিনি আরো জানান, ইতোমধ্যেই অনেকেই বাড়িভাড়া মওকুফ করেছেন। আসলে সকলের অবস্থা এক নয় হয়তো সকলের পক্ষে এটি সম্ভবও নয় তবে আমাদের আহবান থাকবে যাদের অবস্থা ভালো আর বাড়িভাড়া মওকুফ করার সুযোগ রয়েছে তারা যেন সেটি করেন। যদি কেউ সম্পূর্ণ মওকুফ করতে না পারেন তাহলে যেন অর্ধেক হলেও করেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর