‘নারায়ণগঞ্জের অশুভ শক্তি যাঁর দৃষ্টিতে এড়ায় না’


সিদ্দিকুর রহমান | প্রকাশিত: ০৮:০২ পিএম, ১১ মে ২০২০, সোমবার
‘নারায়ণগঞ্জের অশুভ শক্তি যাঁর দৃষ্টিতে এড়ায় না’

নারায়ণগঞ্জে ভাষা আন্দোলন থেকে শুরু করে এ দেশে ষড়যন্ত্রের কড়াল গ্রাস থেকে মুক্তির জন্য যে পরিবারটি বার বার অশুভ শক্তির রোষানলে পরেছে তা হলো ওসমান পরিবার। ওসমান পরিবার যখনই কোনো ভালো কাজের জন্য সহযোগিতার হাত বাড়িয়েছে তখন তাঁদের বিরুদ্ধে এক শ্রেনির অশুভ শক্তি গোপনে বা প্রকাশ্যে থাবা মেরেছে। বাংলাদেশের মধ্যে নিজের ব্যক্তিগত অর্থ ব্যায় করে অগণিত স্কুল, কলেজ, মাদ্রাসা, সহ বিভিন্ন প্রতিষ্ঠান তিনি গড়েছেন নির্দ্বিধায়।

বিশ্বজুড়ে যখন কারোনাভাইরাসের মহামারি, এমন দুর্যোগময় মুহূর্তে ডাক্তার, নার্স সহ সমস্ত মানুষের খাদ্য ও নিরাপত্তার ব্যবস্থা তিনি করেছেন। বিভিন্ন স্থানে রাস্তাঘাট নির্মাণ, সম্প্রসারণ করেছেন বাধাহীন ভাবে। ইসদাইর রাবেয়া হোসেন উচ্চ বিদ্যারয় থেকে লিংক রোড পর্যন্ত রাস্তাটি নিজস্ব জায়গা ছেড়ে দিয়ে সম্প্রসারণ করায় ছাত্র-ছাত্রী সহ এলাকাবাসীর সাধারণ জনগনের সীমাহীন দুর্ভোগ দূরীভূত হয়েছে। একেএম শামীম ওসমান এবং ডা. সেলিনা হায়াৎ আইভীর মধ্যেকার ভুল বোধাবুঝির সমাধানে তিনি বার বার উদ্যোগ নিয়েও কিছু অশুভ শক্তির গোপন আতাতের কারণে অমীমাংসায় রয়ে গেছে।

উদাহরণ স্বরূপ বন্দরের পিয়ার সাত্তার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে এলাকাবাসীর মৃত্যুর রোষানল থেকে রক্ষা করার জন্য কিছু শাস্তি দিয়ে তিনি তাঁর জীবন বাঁচিয়েছিলেন। কিন্তু অপশক্তি তাঁর বিরুদ্ধে প্রশংসা না করে উল্টো অপপ্রচার করে দেশবাসীর কাছে তাঁকে হেয় করার পায়তারা চালায়। এমতাবস্থায় সচেতন নাগরিক ও ইসলাম প্রিয় মানুষেরা তাঁর পক্ষে জোরালো প্রতিবাদ করার ফলে অপশক্তি ব্যর্থ হয়।

নারায়ণগঞ্জ শহর পরিচ্ছন্ন করার লক্ষ্যে যখন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ফুটপাত হকারমুক্ত করার চেষ্টা চালান সেখানেও কিছু অপশক্তি তাঁকে ঠেলে দিয়ে হত্যার চেষ্টা করে। যা ওসমান পরিবারের বিরুদ্ধে গভীর এক ষড়যন্ত্রের নামান্তর। কিন্তু এমপি শামীম ওসমানের সুচিন্তিত হস্তক্ষেপের কারণে সেই অপশক্তি সফল হতে পারেনি।

নারায়ণগঞ্জের উন্নয়নে শামীম ওসমান সিদ্ধহস্ত। তাঁর কাছে দলীয় পরিচয়ের চেয়ে কাজের পরিচয় বড়। অগনিত রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়ন, সমজিদ-মাদ্রাসার উন্নয়নে সর্বদা নিবেদিত প্রাণ তিনি। নারায়ণগঞ্জে বৃহৎ ঈদের জামাতের আয়োজন করে সার দেশবাসীর প্রশংসা কুড়িয়েছেন।

পাশাপাশি নারায়ণগঞ্জের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জ শহর ও বন্দরের ব্যাপক উন্নয়ন করে সুনাম অর্জন করেছেন।

এতস্বত্ত্বেও নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান, শামীম ওসমান ও ডা. সেলিনা হায়াৎ আইভী যাতে এক হতে না পারে, এক সাথে কাধে কাধ মিলিয়ে নারায়ণগঞ্জের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে পারে সেই জন্য দুইজনকে একত্রিত করার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। যেদিন শামীম ওসমান ও ডা. সেলিনা হায়াৎ আইভী একত্রে মিলেমিশে কাজ করবেন সেদিন অপশক্তির পরাজয় ও পতন হবে। সেদিন নারায়ণগঞ্জে সুখ শান্তি ও সৌন্দর্য ফিরে আসবে এবং নারায়ণগঞ্জ হবে একটি স্বর্গের রাজ্য।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর