নারায়ণগঞ্জ করোনা হাসপাতালের আইসিইউ স্থাপনের কাজ ৭০ ভাগ


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ১৯ মে ২০২০, মঙ্গলবার
নারায়ণগঞ্জ করোনা হাসপাতালের আইসিইউ স্থাপনের কাজ ৭০ ভাগ

নারায়ণগঞ্জ করোনা হাসপাতালের (খানপুর ৩শ শয্যা হাসপাতাল) নিবিড় পর্যবেক্ষন কেন্দ্র (আইসিইউ) স্থাপনের কাজে ৭০ ভাগ অগ্রগতি হয়েছে। দ্রুততম সময়েই মধ্যেই আইসিইউ এর কার্যক্রম শুরু হবে। ইতোমধ্যে ভেন্টিলেশন ও মনিটর স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ও আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. শামসুদ্দোহা সরকার সঞ্চয় এ তথ্য নিশ্চিত করেছেন। এখানে ১০টি আইসিইউ এর সাথে ভেন্টিলেশন সম্পন্ন শয্যা এবং ৪০ টি আলাদা শয্যার ব্যবস্থা করা হচ্ছে।

ডা. সঞ্চয় জানান, ইতোমধ্যে আমরা স্বাস্থ্য অধিদপ্তর, জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরের সাথে সমন্বয় করে কাজ এগিয়ে নিয়ে যাচ্ছি। আমাদের আইসিইউ ইউনিটের মনিটর ও ভেন্টিলেশন স্থাপন সম্পন্ন হয়েছে। টেকনিক্যাল কাজ সম্পন্ন হচ্ছে। এখনো আইসিইউ বেড এসে পৌছেনি, সিরিঞ্জ পাম্প, এবিজি মেশিনসহ আরো কিছু সরঞ্জাম দ্রুত এসে পৌছাবে বলে আমরা আশা করছি।

তিনি জানান, সবগুলো প্রতিষ্ঠান আমাদের সহযোগিতা করছেন। সকলের সম্মিলিত চেষ্টায় আমরা ৭০ ভাগ কাজ সম্পন্ন করতে পেরেছি। আশা করছি খুব দ্রুতই ইউনিটটি চালু করতে পারবো।

নারায়ণগঞ্জ করোনা হাসপাতালের মোট কর্মরত রয়েছেন ৩২৯ জন স্বাস্থ্যকর্মী। যার মধ্যে ৩৮ জন চিকিৎসক, ১৬৪ জন নার্স এবং ১২৭ জন স্টাফ রয়েছেন। এরই মধ্যে এ হাসপাতালে সেবা দিতে গিয়ে এখানে ৫০ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর