নারায়ণগঞ্জে মার্কেট খোলার ১৫ দিনে করোনা শনাক্ত ৯০৯, মৃত্যু ১৬


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:১৯ পিএম, ৩১ মে ২০২০, রবিবার
নারায়ণগঞ্জে মার্কেট খোলার ১৫ দিনে করোনা শনাক্ত ৯০৯, মৃত্যু ১৬

প্রাণঘাতি করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সরকারি বেসরকারি সকল অফিসে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। তবে সম্প্রতি গত ১০ মে ঈদুল ফিতরকে কেন্দ্র করে স্বাস্থ্য বিধি মেনে মার্কেট খোলার অনুমতি দেয় সরকার। নারায়ণগঞ্জে মার্কেট খোলার পরের ১৫ দিনেই করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৯০৯ জন। মৃত্যু হয়েছে ১৬ জনের।

নারায়ণগঞ্জে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা গত ৮ মার্চ। পরে ২৬ মার্চ থেকে মার্কেট বিপনী বিতান বন্ধ করা হয়। মার্কেট খোলার আগের দিন অর্থাৎ ৯ মে পর্যন্ত ৬২ দিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ১১৯৫ জন।

মার্কেট খোলার দিন ১০ মে থেকে পরবর্তি ১৫ দিনে আক্রান্তের সংখ্যা ৯০৯ জন বেড়ে দাঁড়িয়েছে ২১০৪ জন। এছাড়া ৯ মে পর্যন্ত মৃত্যুর সংখ্যা ছিল ৫৬ জন। পরবর্তি ১৫ দিনে ১৬ জনের মৃত্যুর যোগ হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৭২ জন।

করোনায় আক্রান্ত এবং মৃত্যুর দিক থেকে ঢাকার পরেই অবস্থান হয় নারায়ণগঞ্জের। যে কারণে নারায়ণগঞ্জকে করোনাভাইরাসের হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়।

১০ মে

নারায়ণগঞ্জে রোববার ১০ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ১ হাজার ২৮১ জন। ২৪ ঘণ্টায় জেলায় ১৯৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ৮৬ জন। মৃত্যু হয়েছে আরো ২ জনের। এছাড়া ২৪ ঘন্টায় ১৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে জেলায় ৪৩১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৫৫ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ১১৪ জন।

১১ মে

নারায়ণগঞ্জে সোমবার ১১ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৩২৮ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৩১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ৪৭ জন। মৃত্যু হয়েছে আরো ১ জনের। এছাড়া ২৪ ঘন্টায় ১৯ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে জেলায় ৪৬৩২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৫৬ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ১৩৩ জন।

১২ মে

নারায়ণগঞ্জে মঙ্গলবার ১২ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৩২৮ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৩৯৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ৪৭ জন। মৃত্যু হয়েছে আরো ১ জনের। এছাড়া ২৪ ঘন্টায় ২৭ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে জেলায় ৫০৩১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৫৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ১৬০ জন।

১৩ মে

নারায়ণগঞ্জে বুধবার ১৩ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৪১৩ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৩৪০ (৩০০ শয্যার সংগ্রহ করা স্যাম্পল বাদে) জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ৩৮ জন। মৃত্যু হয়েছে আরো ২ জনের। এছাড়া ২৪ ঘন্টায় ৩৮ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে জেলায় ৫৩৭১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৫৯ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ১৯৮ জন।

১৪ মে

নারায়ণগঞ্জে বৃহস্পতিবার ১৪ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৭৫ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৩৭৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ৬২ জন। কারো মৃত্যু হয়নি। এছাড়া ২৪ ঘন্টায় সবোর্চ ৮১ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে জেলায় ৫৭৪৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৫৯ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ২৭৯ জন।

১৫ মে

নারায়ণগঞ্জে শুক্রবার ১৫ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৫৩৫ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৩১৯ (৩০০শয্যা হাসপাতাল কর্তৃক সংগৃহিত স্যাম্পল বাদ দিয়ে) জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ৬০ জন। ১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২৪ ঘন্টায় ৬৩ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে জেলায় ৬০৬৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৬০ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৩৪২ জন।

১৬ মে

নারায়ণগঞ্জে শনিবার ১৬ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৬০৯ জন। ২৪ ঘণ্টায় জেলায় করোনায় আক্রান্ত হয়েছে ৭৪ জন। গত ২৪ ঘন্টায় কারো মৃত্যু না ঘটলেও পূর্বে একজনের মৃত্যু তালিকায় যুক্ত করা হয়েছে। মৃত ব্যক্তি একজন পুরুষ এবং বয়স ৩৩। এছাড়া ২৪ ঘন্টায় ৪৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে জেলায় ৬০৬৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৬১ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৩৮৬ জন।

১৭ মে

নারায়ণগঞ্জে রোববার ১৭ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৬৩১ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৪১৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ২২ জন। গত ২৪ ঘন্টায় কারো মৃত্যু না ঘটলেও পূর্বে ২ জনের মৃত্যু তালিকায় যুক্ত করা হয়েছে। মৃত ব্যক্তি দুইজনই নারী এবং বয়স একজনের ৩৩ অপরজনের ৬৫ বছর। এছাড়া ২৪ ঘন্টায় ৩৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে জেলায় ৬৪৮৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৬৩ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪২১ জন।

১৮ মে

নারায়ণগঞ্জে সোমবার ১৮ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৬৫৮ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৪৪৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ২৭ জন। ২৪ ঘন্টায় কারো মৃত্যু হয়নি। সুস্থ হয়েছেন ৪৯ জন । এ নিয়ে জেলায় ৬৯২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৬৩ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪৭০ জন।

১৯ মে

নারায়ণগঞ্জে মঙ্গলবার ১৯ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৮৩ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৪৩২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ১২৫ জন। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১ জনের। সুস্থ হয়েছেন ২২ জন । এ নিয়ে জেলায় ৭৩৬১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৬৪ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪৯২ জন।

২০ মে

নারায়ণগঞ্জে বুধবার ২০ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৮২৪ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৪৪৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ৪১ জন। ২৪ ঘন্টায় কারো মৃত্যু এবং সুস্থ হয়নি। এ নিয়ে জেলায় ৭৮০৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৬৪ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪৯২ জন।

২১ মে

নারায়ণগঞ্জে বৃহস্পতিবার ২১ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৮৭৮ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৪৬৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ৫৪ জন। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২ জনের। সুস্থ হয়েছেন ৩০ জন। এ নিয়ে জেলায় ৮২৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৬৬ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৫২২ জন।

২২ মে

নারায়ণগঞ্জে শুক্রবার ২২ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৯১৭ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৩৩৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ৩৯ জন। ২৪ ঘন্টায় সিটি করপোরেশ এলাকায় মৃত্যু হয়েছে ৩ জনের। মৃত ৩ জনের মধ্যে একজন পুরুষ যার বয়স ৭৮ বছর এবং ২ জন নারী যাদের বয়স ৮০ বছর। সুস্থ হয়েছেন ৯৪ জন। এ নিয়ে জেলায় ৮৬০৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৬৯ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬১৬ জন।

২৩ মে

নারায়ণগঞ্জে শনিবার ২৩ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৯৭১ জন। ২৪ ঘণ্টায় জেলায় ১৯৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ৫৪ জন। ২৪ ঘন্টায় সিটি করপোরেশ এলাকায় ৫৪ বছর বয়সী একজন পুরুষের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৪৮ জন। এ নিয়ে জেলায় ৮৮০০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৭০ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬৬৪ জন।

২৪ মে

নারায়ণগঞ্জে রোববার ২৪ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনা আক্রান্ত হয়েছে ২ হাজার ১০৪ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৪৯৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছে ১৩৩ জন। ২৪ ঘন্টায় দুই জনের মৃত্যু হয়েছে। যাদের একজন সিদ্ধিরগঞ্জ এলাকায় (সিটি করপোরেশন) ৫৬ বছর বয়সী একজন পুরুষ এবং পঞ্চবটি এলাকায় (সদর উপজেলা) ৬৫ বছর বয়সী এক নারী। সুস্থ হয়েছেন ২৫ জন। এ নিয়ে জেলায় ৯২৯৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৭২ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬৮৯ জন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
মহানগর এর সর্বশেষ খবর
আজকের সবখবর