করোনাকালে এবার লাশ দাফনের দায়িত্ব নিচ্ছেন কাউন্সিলর দিনা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৬:৩০ পিএম, ০১ জুন ২০২০, সোমবার
করোনাকালে এবার লাশ দাফনের দায়িত্ব নিচ্ছেন কাউন্সিলর দিনা

প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। সংক্রমনের ভয়ে সহজে কেউ কারো সহযোগিতায় এগিয়ে আসছেন না। এমনকি স্বাভাবিক মৃত্যুতেও লাশ কাফন দাফনে কেউ এগিয়ে আসছেন না। ঠিক এমনই এক পরিস্থিতিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আয়শা আক্তার দিনা অনেকটা ঝুঁকি নিয়েই মৃত ব্যক্তিদের লাশ কাফন দাফনে এগিয়ে এসেছেন।

এর আগে তিনি একের পর এক মা ও নবজাতকের সহযোগিতায় এগিয়ে আসছেন। যার কারণে ইতোমধ্যে তাকে ‘মানবতার মা’ রূপে ভূষিত করা হয়েছে। তারই ধারাবাহিকতায় এবার তিনি তার টিমের সদস্যদের নিয়ে মৃত ব্যক্তিদের লাশ দাফন কাফনেও সহযোগিতা করছেন।

জানা যায়, গত ৩১ মে ৮ নং ওয়ার্ড নিবাসী আঃ রহমান মারা যান। তিনি লিভার জনিত সমস্যায় ভুগছিলেন। কিন্তু কেউ তার লাশ কাফন দাফনে এগিয়ে আসছিলেন না। সেই পরিস্থিতিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আয়শা আক্তার দিনা তার টিমের সদস্যদের নিয়ে কাফন দাফনের কাজ সেরেছেন।

এ বিষয়ে আয়শা আক্তার দিনা জানান, আঃ রহমানের মৃত্যুর খবর পেয়ে আমি আমার করোনা যোদ্ধাদের নিয়ে সেখানে যাই। এরপর আমার যোদ্ধারা তার লাশ গোসল করানো, কাফন পরিধান করানো এবং তাতখানা বায়তুল আমান জামে মসজিদের ইমাম সাহেবের সহায়তায় জানাযা সম্পন্ন করা হয়। অতপর তার লাশ আমার টিমের করোনা যোদ্ধাদের সহোযোগিতায় তার পৈতৃক বাড়ী সোনারগাঁয়ে দাফন করতে নিয়ে যাওয়া হয়।

প্রসঙ্গত, এর আগেও কাউন্সিলর আয়শা আক্তার দিনার সহযোগিতায় পৃথিবীর আলোর মুখ আরও কয়েকজন শিশু। সেই সাথে প্রসূতি মায়েরও সহযোগিতায় এগিয়ে এসেছেন তিনি। চলমান লকডাউনের কারণে আর্থিক সমস্যা ও চিকিৎসার অভাব মিটিয়েছেন আয়শা আক্তার দিনা। পাশপাশি তিনি করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় ত্রাণ সহায়তা, নিজ উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ ও সতর্কতা সৃষ্টি সহ নানা ভাবে কাজ চালিয়ে যাচ্ছেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর