সড়কের নৈরাজ্যে ৮ লাশ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ০২ জুন ২০২০, মঙ্গলবার
সড়কের নৈরাজ্যে ৮ লাশ

করোনা পরিস্থিতির মধ্যে নারায়ণগঞ্জে সড়কের নৈরাজ্য থেমে নেই। গণপরিবহন সহ বিভিন্ন যান চলাচল বন্ধ থাকলেও সড়ক দুর্ঘটনার চিত্র দেখা যাচ্ছে। একের পর এক সড়ক দুর্ঘটনায় ঝরছে তাজা প্রাণ।

মে জুড়ে জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনার সচিত্র তুলে ধরা হল। এ মাসে ৫টি সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছেন।

২৭ মে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাকের ধাক্কায় পিকআপ পানিতে পড়ে সুজন মিয়া (২৬) ও রাব্বি মিয়া (১১) নামে সহোদার ভাই নিহত হয়েছে। উপজেলার ভুলতা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নিহত দুই ভাই যাত্রাবাড়ি থানার উত্তর কাজলা এলাকার ইউসুফ চৌধুরীর ছেলে।

কাচঁপুর হাইওয়ে থানার ওসি মোজাফ্ফর হোসেন জানান, বুধবার ভোরে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা এলাকায় একটি পিকআপকে পিছন থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক পিকআপটিকে থাক্কা দিলে পিকআপটি ও ট্রাকটি পাশের একটি খালের পানিতে পড়ে যায়। এসময় ঘটনাস্থলেই পিকআপ চালক সুজন মিয়া ও হেলপার তার ভাই রাব্বি মিয়ার মৃত্যু হয়। এসময় ট্রাক চালক পালিয়ে যায়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠান।

২৬ মে নারায়ণগঞ্জের কাঁচপুরে একটি অ্যাম্বুলেন্সের ধাক্কায় এক রিকশা চালক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে রিকশার আরো এক যাত্রী। কাঁচপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে ওই ঘটনা ঘটে। নিহত রিকশা চালকের নাম মো. আব্দুল কাফি (৪২) আর আহত যাত্রীর নাম আব্দুল আহাদ (৩৫)। তবে তাৎক্ষনিক তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন বলেন, ‘রূপগঞ্জ থেকে নারায়ণগঞ্জ শহরগামী সিটি করপোরেশনের একটি অ্যাম্বুলেন্স নিয়ন্ত্রণ হারিয়ে একটি রিকশাকে ধাক্কা দেয়। ফলে রিকশার চালক ও যাত্রী দুইজন ছিটকে রাস্তার উপরে পরে। এতে মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলে রিকশা চালক আব্দুল কাফি মারা যায়। পরে যাত্রী আব্দুল আহাদকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।’

২৫ মে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকায় ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডে সড়ক দূর্ঘটনায় একজন নিহত হয়েছেন। নিহতের নাম পরিচয় জানা যায়নি।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানান, নিহতের সংবাদ পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। এখনো বিস্তারিত তথ্য পাইনি।

২২ মে নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মাইক্রোবাসের ধাক্কায় পিকআপের তিনজন যাত্রী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরো চারজন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই মর্মান্তিক দুর্ঘটনায় নিহতরা হলেন চাঁদপুর মতলবের রফিকুল ইসলাম (৬২), গাইবান্ধার পলাশবাড়ী এলাকার মিন্টু মিয়া (৫৮) ও মুন্সীগঞ্জের টুঙ্গিবাড়ি এলাকার বোরহান উদ্দিন (৬০)।

তবে আহতদের কারো নাম পরিচয় জানা যায়নি। নিহত ও আহতরা সবাই পিকআপের যাত্রী ছিলেন এবং তারা কাঁচামাল ব্যবসায়ী। দুর্ঘটনাকবলিত পিকআপ ও মাইক্রোবাসটি পুলিশ জব্দ করলেও চালক পালিয়ে গেছে বলে জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক।

নিহতদের স্বজনরা জানান, ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে ৭/৮ জন কাঁচামাল ব্যবসায়ী পিকআপে চড়ে রাজধানীর যাত্রাবাড়ি এলাকার কাঁচাবাজারের উদ্দেশ্যে রওনা দেন। সকাল ছয়টার দিকে সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় দ্রুতগামী একটি হাইয়েস মাইক্রোবাস পেছন থেকে পিকআপটিকে ধাক্কা দিলে যাত্রীরা সবাই ছিটকে রাস্তায় পড়ে যান। এসময় নিয়ন্ত্রনহীন মাইক্রোবাসটির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। আহত হন তিনজন এবং আহত হন চারজন। পরে দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদরের ১শ’ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠায় এবং আহতদের ঢাকা মেডিকেলে পাঠায় স্থানীয়রা।

১৩ মে রূপগঞ্জে ঢাকা সিলেট মহাসড়কের আউখাবো এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হওয়া অজ্ঞাত একজন অজ্ঞাতী নারীর লাশ দাফন করেছে ভুলতা ইউনিয়ন ছাত্রলীগ। ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মামুন ভুইয়া ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শান্তর হস্তক্ষেপে উপজেলার ভুলতা ইউনিয়নের আউখাবো কবরস্থানে এ লাশ দাফন কার্যক্রম সম্পন্ন করা হয়।

এ ব্যাপারে ভুলতা ফাঁড়ির অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বলেন, বুধবার রাত ৮ টার দিকে ঢাকা সিলেট মহাসড়কের আউখাবো এলাকায় রাস্তার পাশে সড়ক দুর্ঘটনায় আহত অবস্থায় একজন নারীকে পড়ে থাকতে দেখে ভুলতা ছাত্রলীগের নেতাকর্মীরা স্থানীয় হাসপাতালে নেয়ার পথে পাগলীটি মারা যায়। পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ ভুলতা পুলিশ ফাঁড়িতে নেয়া হয়। পরে ভুলতা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক নিজ দায়িত্বে নিহতের লাশ দাফনের দায়িত্ব নেয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর