করোনাতেও ৬ খুন ১৫ লাশ


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ০২ জুন ২০২০, মঙ্গলবার
করোনাতেও ৬ খুন ১৫ লাশ

করোনা পরিস্থিতির মধ্যেও নারায়ণগঞ্জে খুন সহ লাশ উদ্ধারের ঘটনা ঘটছে। এছাড়া নানা ঘটনায় মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। এতে করে স্বজনদের আহাজারিতে পরিবেশ ক্রমশ ভারী হয়ে উঠছে।

মে জুড়ে জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া হত্যাকা- ও লাশ উদ্ধারের ঘটনার সচিত্র তুলে ধরা হল। এ মাসে ৬টি হত্যাকা-, ২টি লাশ উদ্ধার সহ বিভিন্ন ঘটনায় আরো ১৩ জন মারা গেছে।

২৯ মে রূপগঞ্জে মাদক ব্যবসায়ীদের সঙ্গে দ্বন্ধের জের ধরে রাজন নামের এক যুবককে গলা কেটে দেওয়ার ১৬দিন পর মারা গেছেন। রাতে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে ১৬ দিন পর রাজনের মৃত্যু হয়। নিহত রাজন সোনারগাঁও উপজেলার আমগাঁও এলাকার তোফাজ্জল মিয়ার ছেলে।

নিহতের মামা আলতাফ কাজী জানায়, রূপগঞ্জ উপজেলার কাজীপাড়া এলাকায় রাজনের মামার বাড়ি। রাজন সেখানেই থাকতেন। রাজন রূপসী এলাকায় একটি সমবায় সমিতি পরিচালনা করতো। এ কারণে রূপসীর বিভিন্ন এলাকায় তার কিছু সমিতির গ্রাহক ছিল। কলাবাগান এলাকার একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্র পেশা গোপন করে তার কাছ ঋণ নেয় বলে জানা যায়। এ ঋণের টাকা পরিশোধ করা নিয়ে মাদক ব্যবসায়ী চক্রটির সঙ্গে বিরোধের সৃষ্টি হয়। গত ১৩ মে সন্ধ্যায় ইফতারের পর মোবাইল ফোনের মাধ্যমে রাজন ডেকে নিয়ে ওই মাদক ব্যবসায়ী চক্রটি তাকে গলা কেটে হত্যার চেষ্টা চালায়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

২৭ মে নারায়ণগঞ্জের আড়াইহাজারের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে একজন মারা গেছেন। উপজেলার কালাপাহাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের নাম আইয়ুব। এ ঘটনায় ইতোমধ্যে ১২ জন আহত হয়েছেন। এসময় ঘরবাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে। নিহত আইয়ুবের বয়স ১৫। সে স্থানীয় একটি বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র ও জালালউদ্দিনের ছেলে।

২৭ মে সিদ্ধিরগঞ্জ থানাধীন রসূলবাগ এলাকায় বিদ্যুৎস্পৃষ্টে দুইজন শিশু সহ এক নারী মারা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুইজন। নিহতরা হলো রসূলবাগ এলাকার আলমগীর মুন্সির স্ত্রী মোসা. রুবিনা আক্তার (২৫) ও মেয়ে সুমাইয়া আক্তার (১০) এবং একই বাড়ির রবিউল ইসলামের ছেলে মো. হাসান শেখ (৩)।

২৫ মে আড়াইহাজারে মোহতাসিম মতি (৪৫) নামে এক মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার বালিয়াপাড়া কদমদীতে অবস্থিত মাজারের পাশেই একটি টিনের ঘরের সাথে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার করে পুলিশ। মৃত মতি ব্রাহ্মণদী ইউনিয়নের লস্করদী গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে।

২৫ মে আড়াইহাজারে সেফটিক ট্যাংকি বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ৪ জনের একজন চা দোকানি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নিহত চায়ের দোকানদার হরমুজ আলী আড়াইহাজারের মনপুরা এলাকার আব্দুস সাত্তারের ছেলে।

২৪ মে ফতুল্লাা মুসলিমনগর এলাকায় ছুরিকাঘাতে মো. ফেরদৌস (৩০) নামে যুবক খুন হয়েছে। পুলিশ অভিযুক্ত যুবককে আটক করেছে। পুলিশের দাবি, ‘পূর্বশত্রুতার জের ধরে এক বন্ধুকে আরেক বন্ধু হত্যা করেছে।’ নিহত ফেরদৌস পটুয়াখালী শুভডুগী এলাকার আব্দুল মিয়ার ছেলে। আর আটক যুবক হলো, শরিয়তপুর পোপনচর এলাকার সোবহান মিয়ার ছেলে রাকিব মিয়া (৩০)।

১৯ মে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় একটি ফ্ল্যাট বাসা থেকে শহিদুল ইসলাম(৫২) নামে এক ব্যক্তির গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। ভোর রাতে ফতুল্লার লালপুর চৌধুরী বাড়ি এলাকার শহিদুল কম্পিউটার কম্পোজের বিল্ডিংয়ের দ্বিতীয় তলার ফ্ল্যাট থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহরের জেনারেল হাসপাতাল মর্গে প্রেরন করা হয়। নিহত শহিদুল ইসলাম নেত্রকোনা জেলার পূর্বধলা থানার ভোগী গ্রামের মৃত. আব্দুল কাদের মিয়ার ছেলে।

১৯ মে আড়াইহাজারে মাজহারুল ইসলাম তন্ময় নামের (৬) বছরের এক শিশু পুকুরে গোসল করতে গিয়ে মৃত্যু হয়েছে। সকাল ১১টার দিকে উপজেলার সদর পৌরসভার শিবপুর গ্রামে এই ঘটনা ঘটে। সে ওই গ্রামের আমান উল্লার ছেলে।

১৭ মে আড়াইহাজারে মাহাবুব (১৪) নামের মাদরাসার ছাত্র খুন হয়েছে। রাত ১২টায় উপজেলার হাইজাদী ইউনিয়নের সেন্দী গ্রামের একটি ধান ক্ষেত থেকে বস্ত্রহীন অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। নিহত মাহাবুব ওই গ্রামের আশকর আলীর ছেলে।

১৩ মে আড়াইহাজারে পেটের ভিতরে রড ঢুকে সাদেক আলী (৩৮) নামের রাজমিস্ত্রির মর্মান্তিক মৃত্যু হয়েছে। সকাল ১১টায় উপজেলার মাহমুদপুর ইউনিয়নের গহরদী গ্রামে এই ঘটনা ঘটে।

১২ মে আড়াইহাজারে জুয়েল (২২) নামের এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। উপজেলা বিশনন্দী ইউনিয়ণের টেঁটিয়া কান্দাপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। সে ওই গ্রামের সুরুজ আলীর ছেলে।

৮ মে বন্দরে দিঘিরপাড় উইলসন রোড এলাকায় পাঁচ তলা একটি ভবনের সেফটিক ট্যাংক বিস্ফোরণে দুই সহোদর ভাই ও আরো এক অন্তঃস্বত্তা নারী নিহত হয়েছে। ওই সময়ে পাশের একটি ৪ তলা বাড়ি ও একটি টিনশেড বাড়ি ক্ষতিগ্রস্থ হয়। নিহতরা হলেন উপজেলার দিঘিরপাড়া এলাকার খোরশেদ আলমের ছেলে মাসনুন (৮) ও জিসান (১২), চার মাসের অন্তঃস্বত্তা নারী লাবনী আক্তার (২৮)।

৬ মে রূপগঞ্জ উপজেলায় লকডাউন নিয়ে তর্কবির্তকের জের ধরে যুবলীগ কর্মী আনোয়ার হোসেনকে (৫০) কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করেছে পুলিশ। উপজেলার চানপাড়া পূর্বগ্রাম এলাকায় ওই ঘটনা ঘটে। নিহত আনোয়ার হোসেন একই এলাকার বাদশা মাঝির ছেলে। সে স্থানীয় যুবলীগের কর্মী ছিল। আনোয়ার হোসেনের বিরুদ্ধে হত্যা, অস্ত্র, মাদক সহ একাধিক মামলাও রয়েছে।

৪ মে গর্ভের বাচ্চা নষ্টের জন্য ট্যাবলেট সেবনের কারনে অতিরিক্ত রক্তক্ষরন হয়ে ৩ সন্তানের জননী সোনিয়া বেগম (২৭) মৃত্যুবরণ করেছে। বিকেল ৪টায় বন্দর উপজেলার কুশিয়ারাস্থ ছোট মসজিদ এলাকায় এ ঘটনাটি ঘটে। সংবাদ পেয়ে বন্দর থানা পুলিশ দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহত গৃহবধূ সোনিয়া বেগম সোনারগাঁ থানার কাঁচপুর এলাকার মৃত হামিদ মিয়ার মেয়ে বলে জানা গেছে।

৪ মে আড়াইহাজারে মাছ ধরতে গিয়ে ফেরির নিচে চাপা পড়ে সুমন (২৪) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। উপজেলার বিশনন্দী ফেরীঘাটে এই ঘটনা ঘটে।

৩ মে বন্দরে পানির মটরে সুইচ দিতে গিয়ে আমির হোসেন (৩৫) নামে এক দিনমজুর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুবরণ করেছে। সকালে বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নের ফনকুল এলাকায় এ ঘটনাটি ঘটে বলে জানা গেছে। নিহত দিনমজুর আমির হোসেন ২ সন্তানের জনক ও ফনকুল এলাকার মৃত আব্দুল হোসেন মিয়ার ছেলে।

১ মে নারায়ণগঞ্জ শহরের দুইনং বাবুরাইল এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় মাদক ব্যবসায়ীদের হাতে নিহত হয়েছেন চঞ্চল নামে এক যুবক। প্রায় দেড়মাস মৃত্যুর সাথে পাঞ্জা ১ মে ঢামেক হাসপাতালের আইসিইউ তে মারা যান সে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর