করোনা আক্রান্ত মৃতদের পরিবহনে অ্যাম্বুলেন্স সেবা মডেল গ্রুপের


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৩:০১ পিএম, ০৩ জুন ২০২০, বুধবার
করোনা আক্রান্ত মৃতদের পরিবহনে অ্যাম্বুলেন্স সেবা মডেল গ্রুপের

নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগিদের হাসপাতালে আনা নেয়া ও মৃত ব্যক্তিদের বিনা খরচে পরিবহন করতে বিনা খরচে অ্যাম্বুলেন্স সেবা চালু করেছে শিল্প প্রতিষ্ঠান মডেল ডি ক্যাপিটাল গ্রুপ

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মাসুদুজ্জামান এর পক্ষ থেকে ৩ জুন বুধবার দুপুরে নগরীর চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে থেকে এই সেবার উদ্বোধন করেন প্রধান নির্বাহি কর্মকর্তা সামসুল হক রিপন।

উপস্থিত ছিলেন প্রধান প্রশাসনিক কর্মকর্তা অরূপ কুমার সাহা ও উন্নয়ন বিভাগের মহা-ব্যবস্থাপক মনির হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা।

মডেল গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা অরূপ কুমার সাহা জানান, অ্যাম্বুলেন্স স্বল্পতার কারণে নারায়ণগঞ্জে মহামারি করোনা ভাইরাসে আক্রান্তদের বহনে মানুষকে নানাভাবে দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই সামাজিক দায়বদ্ধতা থেকে মডেল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট সমাজ সেবক মাসুদুজ্জামান বিনা খরচে এই সেবা চালু করেছেন।

তিনি আরো জানান, নির্ধারিত হটলাইনে ফোন করলে তাৎক্ষনিকভাবে এই অ্যাম্বুলেন্স নির্দিষ্ট স্থানে পৌঁছে যাবে এবং করোনা রোগি বা লাশ বহন করবে। জরুরি সেবায় নিয়োজিত যাতে কেউ অপব্যবহার করতে না পারে সেজন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে এটি পরিচালিত হবে। কাউন্সিলর ব্যতিত অন্য কারো ফোনে এই সেবা প্রদান করা হবে না। প্রায় ৭০ লাখ টাকা মূল্যের শীতাতপ নিয়ন্ত্রিত এই অ্যাম্বুলেন্সে অক্সিজেনসহ মনোরম পরিবেশে আরামদায়ক বিছানার ব্যবস্থা রয়েছে।

নারায়ণগঞ্জে করোনা সংক্রমনের শুরু থেকেই বিভিন্ন এলাকায় দু:স্থ পরিবার এবং গার্মেন্টস কারখানার শ্রমিকদের খাদ্য ও নগদ পাঁচ কোটি টাকার আর্থিক সহায়তা প্রদান করে আসছে মডেল ডি ক্যাপিটাল গ্রুপ। পাশাপাশি জেলার সরকারি বেসরকারি বিভিন্ন হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পিপিই গাউনসহ প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীও সরবরাহ করেছে প্রতিষ্ঠানটি।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর