এক মাসে নাসিকের ব্যবস্থাপনায় ৪৩১ জনের দাফন ও সৎকার


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ০৩ জুন ২০২০, বুধবার
এক মাসে নাসিকের ব্যবস্থাপনায় ৪৩১ জনের দাফন ও সৎকার

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে মহাক্রান্তিলগ্ন পার করছে বিশ্ববাসী। বিভিন্ন সংকটের সাথে ব্যাপক আকারে দেখা দিয়েছে মানবিক সংকট। করোনায় আক্রান্ত হয়ে কিংবা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা পাচ্ছেন না শেষ সম্মানটুকুও। এমনকি স্বাভাবিক মৃত্যুতেও লাশ দাফন কিংবা সৎকারে এগিয়ে আসছেন না পরিবার, আত্মীয়-স্বজন কিংবা পাড়া-প্রতিবেশি। আর সেই মানবিক সংকট কাটিয়ে মৃত ব্যক্তিদের সম্মান জানিয়ে দাফন বা সৎকারের উদ্যোগ নেয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন।

১ মে থেমে ৩১ মে পর্যন্ত ১ মাসে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ২৭টি ওয়ার্ডের ৩৩টি কবরস্থানে ৩৭৭ জনের দাফন এবং ৩টি শ্মশানে ৫৪ জনের সৎকার সহ মোট ৪৩১ জনের দাফন ও সৎকার করেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। ১ জুন সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের অফিসিয়াল ফেসবুক পেইজে পোস্ট করে এ তথ্য জানানো হয়।

পোস্টটিতে দেওয়া তথ্য মতে, নারাণগঞ্জ সিটি করপোরেশনের ১ থেকে ৯ নং ওয়ার্ড (সিদ্ধিরগঞ্জ) এলাকায় কবরস্থানের সংখ্যা ১৩টি এবং শ্মশানের সংখ্যা ১টি। এ অঞ্চলে মে মাসে ১১৯ জনের দাফন এবং ২ জনের সৎকার করেছে নাসিক। মোট মৃত ব্যক্তির সংখ্যা ১২১ জন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০ থেকে ১৮ নং ওয়ার্ড (সদর) এলাকায় কবরস্থানের সংখ্যা ৪টি এবং শ্মশানের সংখ্যা ১টি। এ অঞ্চলে মে মাসে ১৩৪ জনের দাফন এবং ৪৫ জনের সৎকার করেছে নাসিক। মোট মৃত ব্যক্তির সংখ্যা ১৭৯ জন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৯ থেকে ২৭ নং ওয়ার্ড (বন্দর) এলাকায় কবরস্থানের সংখ্যা ১৬টি এবং শ্মশানের সংখ্যা ১টি। এ অঞ্চলে মে মাসে ১২৪ জনের দাফন এবং ৭ জনের সৎকার করেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। মোট মৃত ব্যক্তির সংখ্যা ১৩১ জন।

উল্লেখ্য, ১ এপ্রিল থেমে ৩০ এপ্রিল পর্যন্ত ১ মাসে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ২৭টি ওয়ার্ডের ৩৩টি কবরস্থান ও ৩টি শ্মশানে মোট ৪৬৬ জনকে দাফন এবং ১০৫ জনকে সৎকার সহ মোট ৫৭১ জন মৃতের দাফন ও সৎকার করেছিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর