নারায়ণগঞ্জে গড়ে ১০২ জনের করোনা শনাক্ত


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৮:০১ পিএম, ০৩ জুন ২০২০, বুধবার
নারায়ণগঞ্জে গড়ে ১০২ জনের করোনা শনাক্ত

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্ব মহামারির মধ্যেই এবার বিশ্ব মুসলিম উম্মাহ পালন করেছে ইসলাম ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। করোনার বিস্তর ঠেকাতে ঈদেও গণপরিবহন বন্ধের পাশাপাশি ঈদগাহ ময়দান এবং ফাঁকা মাঠে ঈদের জামাত আদায়ে নিষেধাজ্ঞা দিলেও নারায়ণগঞ্জে কোনো ভাবেই ঠেকানে যাচ্ছে না করোনার বিস্তার। ঈদের পর থেকে নারায়ণগঞ্জে প্রতিদিন গড়ে ১০২ জনেরও বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। সেই সাথে মৃত্যুর ঘটনাও বাড়ছে।

ঈদের পর গত ২৬ মে থেকে ২ জুন পর্যন্ত ৮ দিনের করোনা পরিসংখ্যান বিশ্লেষণ করলে দেখা যায় করোনা ভাইরাসে শনাক্ত হয়েছেন ৮২২ জন। অর্থাৎ ঈদের পর থেকে নারায়ণগঞ্জে দৈনিক গড়ে আক্রান্ত হচ্ছেন ১০২.৭৫ জন। এই ৮ দিনে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের।

নারায়ণগঞ্জে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা গত ৮ মার্চ। এর পর থেকে ঈদের দিন পর্যন্ত অর্থাৎ ২৫ মে পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে শনাক্ত সংখ্যা ছিল ২ হাজার ২২৫ জন। এবং জেলায় মৃত্যুর সংখ্যা ৭২ জন। এখনো পর্যন্ত জেলায় করোনায় ৩ হাজার ০৪৭ জনকে শনাক্ত করা হয়েছে। জেলায় মৃত্যুর সংখ্যা ৮৫ জন।

২৬ মে
২৬ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২ হাজার ৩৭০ জনকে শনাক্ত করা হয়েছে। ২৪ ঘণ্টায় জেলায় (শুধু সিটি এলাকায় নমুনা সংগ্রহ করা হয়) ৫৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত ১৪৫ জন শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় কারো মৃত্যু হয়নি। কেউ সুস্থ হয়নি। এ নিয়ে জেলায় ৯৫১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৭২ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬৯৪ জন।

২৭ মে
২৭ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২ হাজার ৪২৫ জনকে শনাক্ত করা হয়েছে। ২৪ ঘণ্টায় জেলায় ২৪৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত ৫৫ জন শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে সিটি এলাকায় ৬৩ বছর বয়সী একজন নারী ডাক্তার, বন্দর উপজেলায় ৫২ বছর বয়সী এবং সিটি করপোরেশন এলাকায় ৮০ বছর বয়সী পুরুষ। কেউ সুস্থ হয়নি। এ নিয়ে জেলায় ৯৭৫৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৭৫ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬৯৪ জন।

২৮ মে
২৮ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২ হাজার ৪৯০ জনকে শনাক্ত করা হয়েছে। ২৪ ঘণ্টায় জেলায় ৬৪৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত ৬৫ জন শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় কারো মৃত্যু হয়নি। সুস্থ হয়েছেন ১৫ জন। এ নিয়ে জেলায় ১০৪০১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৭৫ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৭০৯ জন।

২৯ মে
২৯ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২ হাজার ৫৩২ জনকে শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪২ জনকে শনাক্ত করা হয়েছে। ২৪ ঘণ্টায় জেলায় ৭১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত ৪২ জন শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু হয়নি। যাদের মধ্যে একজন সদর উপজেলার কুতুব আইল এলাকার ৫৪ বছর বয়সী পুরুষ এবং সোনারগাঁয়ে ৫০ বছর বয়সী পুরুষ। সুস্থ হয়েছেন ১৫ জন। এ নিয়ে জেলায় ১১১১৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৭৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৭২৪ জন।

৩০ মে
৩০ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২ হাজার ৬৮৪ জনকে শনাক্ত করা হয়েছে। ২৪ ঘণ্টায় জেলায় ২০৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত ১৫২ জন শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় কারো মৃত্যু হয়নি। সুস্থ হয়েছেন ১২ জন। এ নিয়ে জেলায় ১১৩২৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৭৭ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৭৩৬ জন।

৩১ মে
৩১ মে সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২ হাজার ৭৮৮ জনকে শনাক্ত করা হয়েছে। ২৪ ঘণ্টায় জেলায় ৯৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত ১০৪ জন শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৪৬ বছর ও ৭৩ বছর বয়সী এবং রূপগঞ্জে ৬৫ বছর বয়সী পুরুষের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩০ জন। এ নিয়ে জেলায় ১২২৬৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৮০ জন। জেলায় মোট সু¯ু’ হয়েছেন ৭৬৬ জন।

১ জুন
১ জুন সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ২ হাজার ৯২৩ জনকে শনাক্ত করা হয়েছে। ২৪ ঘণ্টায় জেলায় ৫৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত ১৩৫ জন শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের ২ জন আড়াইহাজার উপজেলার। সুস্থ হয়েছেন ৪০ জন। এ নিয়ে জেলায় ১২৮২১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৮২ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৮০৬ জন।

২ জুন
২ জুন সকাল সাড়ে ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে আক্রান্ত ৩ হাজার ০৪৭ জনকে শনাক্ত করা হয়েছে। ২৪ ঘণ্টায় জেলায় ৬১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় আক্রান্ত ১২৪ জন শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে সোনারগাঁ উপজেলায় ৪৭ বছর বয়সী এবং ৫০ বছর বয়সী ২ জন পুরুষ এবং সদর উপজেলার ৭০ বছর বয়সী ১ জন পুরুষ। সুস্থ হয়েছেন ৭ জন। এ নিয়ে জেলায় ১৩৪৩২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৮৫ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৮১৩ জন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর