জুনে নারায়ণগঞ্জে ৪ খুন ১৩ লাশ


স্পেশাল করেসপনডেন্ট | প্রকাশিত: ০৯:১৮ পিএম, ০১ জুলাই ২০২০, বুধবার
জুনে নারায়ণগঞ্জে ৪ খুন ১৩ লাশ

নারায়ণগঞ্জে লাশের মিছিল থেমে নেই। হত্যাকান্ড ও লাশ উদ্ধারের মধ্য দিয়ে লাশের মিছিল ক্রমশ দীর্ঘ হচ্ছে। এসব ঘটনার মধ্য দিয়ে জনমনে ফের ভীতি কাজ করছে। একদিকে করোনার প্রভাবে অর্থনীতিক অবস্থা বেশ বিপর্যস্ত অন্যদিকে এরুপ ঘটনা প্রিয়জন হারা স্বজনদেরকে আরো বিধ্বস্ত করছে। এতে করে আইনশৃঙ্খলা বাহিনীর উপর থেকে জনগণের আস্থা দিন দিন কমে যাচ্ছে।

জুনে জেলার বিভিন্ন স্থানে ঘটে যাওয়া হত্যাকান্ড ও লাশ উদ্ধার সহ বিভিন্ন দুর্ঘটনার সচিত্র তুলে ধরা হল। এ মাসে ৪টি হত্যাকান্ড ও ১৩ টি লাশ উদ্ধারের ঘটনা ঘটেছে।

২৯ জুন আড়াইহাজারে হাসিব নামে আড়াই বছরের এক শিশুর বাড়ির সামনের গর্তে পড়ে মৃত্যু হয়েছে। সদর পৌরসভার গাজীপুরা গ্রামে নিজ বাড়ির সামনে এ ঘটনা ঘটে। সে আলামিনের ছেলে।

২৭ জুন নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় সাদিয়া আক্তার (১১) নামে চতুর্থ শ্রেনীর এক স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। ফতুল্লার পশ্চিম দেলপাড়া এলাকার বাবুল খানের ভাড়াটিয়া বাড়ির একটি কক্ষ থেকে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহরের জেনারেল হাসপাতাল মর্গে নিয়ে যায় পুলিশ। নিহত সাদিয়া একই বাড়ির ভাড়াটিয়া রাজমিস্ত্রি চাঁন মিয়া ও গার্মেন্টকর্মী রুজিনা দম্পত্তির এক মাত্র মেয়ে।

২৩ জুন সদর উপজেলার ফতুল্লার বিসিক শিল্পনগরী থেকে দুই নৈশপ্রহরীর (সিকিউরিটি গার্ড) মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বিসিকের ২নং সড়কের ৫নং গলির লতিফ নিটিংয়ের সামনে থেকে মাথা থেতলানো অবস্থায় ওই দুজনের মরাদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেনারেল হাসপাতাল মর্গে প্রেরন করেন। নিহতরা হলেন, লতিফ ডাইংয়ের সিকিউরিটি গার্ড আশরাফুল (৭০) ও লাল চাঁন (৩৮)।

২১ জুন গাছের কাঠাল পাড়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সনমান্দী গ্রামে ভাগ্নের বটির আঘাতে তার মামা আবুল কাসেম (৫৫) খুন হয়েছে। পরে রাতে স্থানীয়রা ঘাতক ভাগিনা হৃদয়কে আটক করে গাছের সঙ্গে বেঁধে রেখে পুলিশের কাছে সোপর্দ করেন।

২০ জুন বন্দর উপজেলায় মুন্নি বেগম (৩২) নামের গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। সকাল ১১টায় বন্দর উপজেলা কলাগাছিয়া ইউনিয়ন হাজীপুরস্থ নিজ ঘর থেকেই ওই লাশ উদ্ধার করা হয়। নিহত পরিবারের অভিযোগ, মুন্নিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এখন শ্বশুর বাড়ির লোকজন হত্যা বলে প্রচার করা হচ্ছে।

১৫ জুন নারায়ণগঞ্জ সদর উপজেলা এলাকার আলআমিন নগরের শীতলক্ষ্যা নদী থেকে অজ্ঞাত ৮০ বছরের এক বৃদ্ধা নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নারায়ণগঞ্জ নৌ থানার ওসি আব্দুল হাকিম জানান, আল আমিন নগর এলাকার শীতলক্ষ্যা নদীতে বিকাল সাড়ে তিনটার দিকে এক নারীর লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে ওই বৃদ্ধ নারীর লাশ উদ্ধার করে। মৃত্যুর কারণ জানার জন্য নারায়ণগঞ্জ ১০০ শষ্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।

১৮ জুন নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ার বাগে জান্নাত এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শামীম নামে একজন নিহত হয়েছেন। শামীম সুমাইয়া বিরিয়ানি হাউজের কর্মচারী ও বাগে জান্নাত এলাকায় ভাড়া থাকতেন।

১৮ জুন আড়াইহাজারে পানিতে ডুবে মোস্তাকিম (২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মোস্তাকিম ওই গ্রামের এমদাদুলের ছেলে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে বৃষ্টির মধ্যে নিখোঁজ হয় মোস্তাকিম। অনেক খোঁজাখুজির পর কোথায়ও তাকে পাওয়া যায়নি। পরে দুপুরে বাড়ির পাশেই পানিতে তলিয়ে থাকা মোস্তাকিমকে উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

১৫ জুন রূপগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে গণপিটুনিতে রিপন (২৮) নামে ডাকাত নিহত হয়েছে। নিহত রিপনের বাড়ি উপজেলার তারাবো বিশ্বরোড এলাকায় একটি বাড়িতে ভাড়া থাকতো। গ্রেফতারকৃতরা হলেন বরপা শান্তিনগর এলাকার মোঃ আলীর ছেলে হৃদয় ও সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকার সুলতান মিয়ার ছেলে মোশারফ।

১৪ জুন বন্দরে কিশোর গ্যাং এর দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় অমিত দাস (১৬) নামে এক যুবক নিহতসহ তার দুই বন্ধু গুরুত্ব আহতের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। নিহতের পিতা শ্যামল দাস বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ্য করে বন্দর থানায় হত্যা মামলা দায়ের করেন। আহতরা হলো শান্ত (১৫) ও রাব্বি (১৬)।

১২ জুন নারায়ণগঞ্জ শহরের জামতলায় এক বাড়িওয়ালার প্রহারে আহত সিরাজ মিয়া (৬৫) নামে এক বৃদ্ধ মারা গেছে। পুলিশের জানায়, ‘টাকা নিয়ে বিরোধের জের ধরে বাঁশ দিয়ে আঘাত করার একদিন পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়’। তবে এখনও পর্যন্ত অভিযুক্তকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। ওই বাড়িওয়ালার নাম শাহজাহান মিয়া। তিনি জেলা যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক শাহ ফয়েজউল্লাহ ফয়েজের বাবা।’

১২ জুন বন্দর উপজেলায় সোনিয়া আক্তার তামান্না (২০) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় তার স্বামী ফয়সালকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। নিহত সনিয়া আক্তার তামান্না সোনারগাঁও উপজেলার পানাম এলাকার শহিদুল্লাহর মেয়ে। আর গ্রেপ্তারকৃত ফয়সাল বন্দর উপজেলার আমিরাবাদ এলাকার আবুল হোসেনের ছেলে।

৯ জুন সোনারগাঁ পৌরসভার জয়রামপুর এলাকায় মোবাইল চার্জে লাগিয়ে হেডফোনে গান শোনার সময় মোবাইল বিস্ফোরণে দগ্ধ অপূর্ব দাস ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। সে সোনারগাঁ জিআর ইনস্টিটিউশন কলেজের একাদশ শ্রেণির ছাত্র। অপূর্ব দাসের মা বানু রানী দাস দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনিও মারা গেছেন।

৮ জুন নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদী থেকে ভাসমান অবস্থায় অজ্ঞাতনামা (৪০) ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। আকিজ সিমেন্ট ফ্যাক্টরীর সামনে শীতলক্ষ্যা নদীর কচুরীপানা থেকে ওই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

৪ জুন রূপগঞ্জ উপজেলায় আশিকুর রহমান (৩৫) নামে এক কাভার্ড ভ্যান চালককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। পুলিশের ধারণা, ‘মালবাহী কাভার্ড ভ্যান ছিনিয়ে নিতে দুর্বৃত্তরা এ ঘটনায় ঘটিয়েছে।’ উপজেলার কুনাবো এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে ওই ঘটনা ঘটে। নিহত আশিকুর রহমান গাইবান্দা কাঠুর গ্রামের আব্দুল বারীর ছেলে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর